বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ১৫ মাঘ ১৪২৭

অনলাইন ডেস্ক

Nov. 18, 2020, 10:14 p.m.

বিসিসি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী স্থায়ীভাবে বরখাস্ত
বিসিসি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী স্থায়ীভাবে বরখাস্ত
বিসিসি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী স্থায়ীভাবে বরখাস্ত - ছবি:

বরিশালে একটি দুর্নীতি মামলায় সদ্য ৭ বছর দন্ডিত হয়ে কারান্তরীন সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী খান মো. নুরুল ইসলামকে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে। গত মঙ্গলবার সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইসরাইল হোসেন সাক্ষরিত এক অফিস আদেশে তাকে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়।

বুধবার (১৮ নভেম্বর) এই আদেশ জারী হয়। তত্ত্বাবধায়ক প্রকৌশলীর শূন্য পদে নির্বাহী প্রকৌশলী আব্দুল মোতালেবকে চলতি দায়িত্ব দেয়া হয়েছে।

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) প্রশাসনিক কর্মকর্তা কাজী মোয়াজ্জেম হোসেন জানান, একটি দুর্নীতি মামলায় বিসিসি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী খান মো. নুরুল ইসলামকে গত ৯ নভেম্বর ৭ বছর কারাদন্ডের আদেশ দেন একটি আদালত। আদালতে দন্ডিত হওয়ায় তাকে গত মঙ্গলবার স্থায়ীভাবে বরখাস্ত করে গতকাল বুধবার সংশ্লিস্ট শাখায় আদেশ পাঠিয়ে দেয়া হয়।

১৯৯৫-৯৬ অর্থ বছরে তৎকালীন পৌরসভার উন্নয়ন বরাদ্দের প্রায় ৪৫ লাখ টাকা আত্মসাতের একটি মামলায় গত ৯ নভেম্বর বরিশাল বিভাগীয় স্পেশাল জজ আদালত সাবেক সিটি মেয়র আহসান হাবিব কামাল সহ ৫জনকে ৭ বছর করে কারাদন্ডের আদেশ দেন। সাবেক মেয়র কামাল তৎকালীন পৌরসভার চেয়ারম্যান এবং খান মো. নুরুল ইসলাম সহকারী প্রকৌশলী ছিলেন। পরবর্তীতে কামাল সিটি মেয়র এবং নুরুল ইসলাম তত্ত্বাবধায়ক প্রকৌশলী হন।