শনিবার, ২৮ নভেম্বার ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

Nov. 21, 2020, 10:55 p.m.

মেঘ-বৃষ্টি কেটে গেলেই নামবে শীত
মেঘ-বৃষ্টি কেটে গেলেই নামবে শীত
সংগৃহীত। - ছবি:

লঘুচাপের প্রভাবে চলমান হালকা মেঘ-বৃষ্টি কেটে গেলেই শীত বাড়ার পাশাপাশি কুয়াশার দেখা দেবে বলে আভাস দিয়েছে আবহাওয়া অফিস।

গতকাল শনিবার আবহাওয়াবিদ মো. আরিফ হোসেন বলেন, আজও চট্টগ্রামসহ কিছু জায়গায় হালকা বৃষ্টি হয়েছে। রবিবার থেকে রোদেলা আবহাওয়াও থাকবে। সোমবার থেকে টানা কয়েকদিন শীতের অনুভূতি বাড়বে। কারণ এ সময়ে রাতের তাপমাত্রা কিছুটা কমে আসবে।

গত ২৪ ঘণ্টায় ঢাকা, খুলনা, বরিশালের কিছু স্থানে হালকা বৃষ্টি রেকর্ড হয়েছে। এসময় ঢাকায় তিন মিলিমিটার ও ফরিদপুরে ২৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে।
দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চট্টগ্রাম ও যশোরে ৩২ ডিগ্রি সেলসিয়াস; সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেতুঁলিয়ায় ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে- খুলনা, রাজশাহী, ঢাকা, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের দু’এক স্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এছাড়া আংশিক মেঘলা আকাশসহ দেশের অন্যান্য স্থানের হাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।