শনিবার, ২৮ নভেম্বার ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

Nov. 21, 2020, 11:33 p.m.

বিসিপিআই এ্যালায়েন্সে নতুন কমিটি গঠন
বিসিপিআই এ্যালায়েন্সে নতুন কমিটি গঠন
বাংলাদেশ কমিউনিটি প্যারামেডিক ইনস্টিটিউট এ্যালায়েন্স (বিসিপিআইএ) নতুন কার্যকরী কমিটি। - ছবি: ভোরের আলো।

বাংলাদেশ কমিউনিটি প্যারামেডিক ইনস্টিটিউট এ্যালায়েন্স (বিসিপিআইএ) নতুন কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। সংগঠনের সাধারণ সভা শেষে মো. রবিউল হোসেনকে সভাপতি এবং মো. জহিরুল ইসলামকে মহাসচিব করে ওই কমিটি গঠন করা হয়। 

শনিবার শনিবার বেলা ১১টায় বাংলাদেশ কমিউনিটি প্যারামেডিক ইনস্টিটিউট এ্যালায়েন্স (বিসিপিআইএ) এর সভাকক্ষে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সর্বসম্মতিক্রমে পরবর্তি ৩ বছরের জন্য নতুন কার্যকরী কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ কমিউনিটি প্যারামেডিক ইনস্টিটিউট এ্যালায়েন্স এর সভাপতি আব্দুল মান্নান সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ সভায় এ্যালায়েন্সর বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।

সভার শুরুতে বিসিপিআইএ এর মহাসচিব মো. শাহাদৎ হোসেন বিগত সভার রেজুলিউশন উপস্থাপন করেন এবং সর্বসম্মতিক্রমে তা গৃহীত ও অনুমোদিত হয়। 

এরপর কমিউনিটি প্যারামেডিক এর নতুন কোর্স কারিকুলাম অনুযায়ী অভিন্ন সিলেবাস প্রণয়ন। কমিউনিটি প্যারামেডিকদের জন্য প্রণীত নতুন কোর্স কারিকুলাম অনুযায়ী সকল সিপিটিআই এর জন্য একটি অভিন্ন সিলেবাস প্রণয়ন এর জন্য প্রস্তাব উপস্থাপন করেন মীর রবিউল করিম। সভায় সিদ্ধান্ত হয়, সকল প্রতিষ্ঠানের অধ্যক্ষগণ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে খসড়া সিলেবাস তৈরী করে এসোসিয়েশনে জমা দিবেন। পরে সকল খসড়া একত্রিত করে একটি চুড়ান্ত সিলেবাস প্রণয়ন করে বই আকারে প্রকাশ করা হবে। 

সাধারণ সভায় এলায়েন্সের পরবর্তী বিভিন্ন কর্মসূচি নিয়ে আলোচনার পর নতুন কার্যকরী কমিটি গঠন করা হয়। সর্বসম্মতিক্রমে আগামী ৩ বছরের জন্য ওই কমিটি গঠন করা হয়। 

কমিটির সভাপতি নির্বাচিত হন রবিউল করিম। সিনিয়র সহ সভাপতি দর্পনা মুৎসুদ্দি, সহসভাপতি নাসরিণ সুলাতান, ডা. সুধির চন্দ্র বণিক। মহসচিব নির্বাচিত হন মো. জহিরুল ইসলাম। কোষাধ্যক্ষ মো. শাহাদাৎ হোসেন, সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রফেসর মো. আব্দুল মান্নান, ডা. মাসুদুল হক, ডা. শহীদুল ইসলাম, কাজী হুমায়ুন কবির, শাবুদ্দিন সনু।