সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১২ মাঘ ১৪২৭

অনলাইন ডেস্ক

Nov. 22, 2020, 9:24 p.m.

৬ দিনেই মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের রেজিস্ট্রারের জামিন
৬ দিনেই মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের রেজিস্ট্রারের জামিন
ভোরের আলো। - ছবি:

রাজধানীর আদাবরে মানসিক হাসপাতালে কর্মচারীদের মারধরে পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিসুল করিম শিপন হত্যার অভিযোগে দায়ের করা মামলায় জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের রেজিস্ট্রার ডা. আব্দুল্লাহ আল মামুনকে জামিন দিয়েছেন আদালত।

রবিবার (২২ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্র্যাট ধীমান চন্দ্র মণ্ডল শুনানি শেষে তার জামিনের এই আদেশ দেন। গত মঙ্গলবার (১৭ নভেম্বর) সকালে মানসিক স্বাস্থ্য হাসপাতালের পাশে নিজ বাসার সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মনির আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ১০ হাজার টাকা মুচলেকায় বিচারক তদন্ত প্রতিবেদন দাখিল পর্যন্ত জামিন মঞ্জুর করেছেন।

পুলিশ জানায়, মাইন্ড এইড হাসপাতালে এএসপি শিপন নিহতের ঘটনাটি একটি হত্যাকাণ্ড। এই ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে মামলা করেছেন। এই হাসপাতালের স্বাস্থ্য অধিদফতরের কোনও অনুমোদন নেই, মাদকদ্রব্য নিয়ন্ত্রণের কোনও অনুমোদন নেই, চিকিৎসক নেই।

প্রসঙ্গত, গত ৯ নভেম্বর বেলা ১১টায় আদাবরের মাইন্ড এইড হাসপাতালে চিকিৎসা করতে গিয়ে হাসপাতালের কর্মচারীদের মারধরের পর নিহত হন আনিসুল করিম শিপন। এরপর গত ১০ নভেম্বর সকালে আদাবর থানায় নিহতের বাবা ফয়েজ উদ্দিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।