শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ৪ মাঘ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

Nov. 23, 2020, 10:56 p.m.

বরিশালে সাংবাদিকদের ডিজিটাল ও শারীরিক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
বরিশালে সাংবাদিকদের ডিজিটাল ও শারীরিক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
ডিজিটাল ও শারীরিক নিরাপত্তা বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত। - ছবি: ভোরের আলো।

বরিশালে সাংবাদিকদের ডিজিটাল ও শারীরিক নিরাপত্তা বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়েছে। দুই দিনব্যাপী প্রশিক্ষণে আঞ্চলিক ও জাতীয় দৈনিক, অনলাইন নিউজ পোর্টাল এবং টেলিভিশন চ্যানেলের ২৩জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

 সোমবার বিকেল চারটায় বিডিএস মিলনায়তনে দুইদিনের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণার্থী গণমাধ্যমকর্মীদের মাঝে সনদপত্র প্রদান করা হয়।
আন্তর্জাতিক সংস্থা ইন্টারনিউজের সহায়তায় নিউজ নেটওয়ার্ক ওই প্রশিক্ষণের আয়োজন করে।

মাঠ পর্যায়ে সাংবাদিকদের শারীরিক নিরাপত্তা এবং কম্পিউটার, ল্যাপটপ, মোবাইল ফোন ও ইন্টারনেট ব্রাউজারের নিরাপত্তার নানা বিষয়ে আলোকপাত করেন প্রশিক্ষকরা। দুই দিনের প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, সুকান্ত চন্দ্র হাওলাদার, মো. আলাউদ্দিন এবং মো. নূরুজ্জামান।

সোমবার বিকেলে সাংবাদিক সাইফুর রহমান মিরণের সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে ইন্টারনিউজের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মাইনুদ্দিন আহমেদ, নিউজ নেটওয়ার্কের প্রধান নির্বাহী ও সম্পাদক শহিদুজ্জামান, কো-অর্ডিনেটর মো. জিয়াউর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

গত রোববার সকাল ১০টায় দুই দিনের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

প্রশিক্ষণে অংশ নেন বাংলাদেশ প্রতিদিন ও নিউজ-২৪ বরিশালের স্টাফ রিপোর্টার রাহাত খান, ডিবিসি নিউজের স্টাফ রিপোর্টার অপূর্ব দাস অপু, যমুনা টেলিভিশনের ব্যুরো চীফ কাওসার হোসেন, বৈশাখী টিভির প্রতিনিধি ও বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মিথুন সাহা, সমকালের স্টাফ রিপোর্টার মাইনুল ইসলাম চৌধুরী, চ্যানেল-২৪ এর স্টাফ রিপোর্টার সৈয়দ কাওসার হোসেন রানা, আলোকিত বাংলাদেশের ব্যুরো প্রধান রফিকুল ইসলাম খান, কালের কণ্ঠের স্টাফ রিপোর্টার মঈনুল ইসলাম সবুজ, বি-নিউজ বুলেটিনের মো. শাহিন হাওলাদার, বাংলা নিউজ-২৪ ডটকম-এর স্টাফ রিপোর্টার মুশফিকুর রহমান, যুগান্তর বরিশাল প্রতিনিধি তন্ময় দাস, মাই টিভি প্রতিনিধি পারভেজ, দেশ রূপান্তর বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মো. শফিকুল ইসলাম, আজকের বার্তার বার্তা সম্পাদক রুবেল খান, দৈনিক সকালের বার্তার মর্জিনা বেগম, দৈনিক ভোরের আলোর বার্তা সম্পাদক তন্ময় কুমার নাথ, অমিত হাসান অভি, প্রথম সকালের স্টাফ রিপোর্টার সুমাইয়া জিসান, ভোরের আলো অনলাইনের তানজিলা আহমেদ, আমদের সকাল২৪ ডটকমের হিরামনি উকিল, ভোরের আলোর নিউজ প্রেজেন্টার ছুটি রাণী।