শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ৪ মাঘ ১৪২৭

অনলাইন ডেস্ক

Nov. 28, 2020, 10:53 p.m.

কলাপাড়ায় রাস উৎসব শুরু
কলাপাড়ায় রাস উৎসব শুরু
ভোরের আলো। - ছবি:

পটুয়াখালীর কলাপাড়ায় পাঁচ দিনব্যাপী শ্রী শ্রী কৃষ্ণের রাস উৎসব শুরু হয়েছে। শনিবার রাত ৯ টায় অধিবাসের মধ্য দিয়ে এ উৎসবের প্রারম্ভিক অনুষ্ঠান শুরু হয়। চলবে বৃহস্পতিবার পর্যন্ত। 

পৌর শহরের শ্রী শ্রী মদন-মোহন সেবাশ্রমে শ্রী শ্রী কৃষ্ণের ১৭ জোড়া যুগল মূর্তি দর্শন করবে পুণ্যার্থীরা। 

এ উপলক্ষে ইতোমধ্যে দেশের বিভিন্ন স্থান থেকে পুণ্যার্থীরা আসতে শুরু করেছে। রাস উৎসবকে ঘিরে মদন মোহন মন্দির প্রাঙ্গনে দোকানীরা বাহারী পশরা নিয়ে বসেছে। তবে এ বছর করোনাভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে এ রাস উদযাপন করা হবে বলে আয়োজকরা জানিয়েছেন।  
 
কলাপাড়া মদন-মোহন সেবাশ্রমের সাধারণ সম্পাদক এ্যাড. নাথুরম ভৌমিক জানান, করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে এ বছর রাস উৎসব পালন করা হবে। ইতোমধ্যে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে তিনি জানান। 

কলাপাড়া উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্ময় হাওলাদার জানান, গঙ্গা স্নান ও রাস উৎসব উপলক্ষ্যে কুয়াকাটায় পর্যায়ক্রমে তিনটি মেডিকেল টিম কাজ করে যাচ্ছে ।

মহিপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.মনিরুজ্জামান জানান, গঙ্গা স্নান ও রাস উৎসব উপলক্ষ্যে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া বিভিন্ন পয়েন্টে সি-সি ক্যামেরা বসানো হয়েছে। সাদা পোশাকে পুলিশের টহলসহ নো-মাস্ক, নো-সার্ভিস বাস্তবায়নে সকল ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে তিনি সাংবাদিকদের জানান।