সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১৩ মাঘ ১৪২৭

অনলাইন ডেস্ক

Jan. 11, 2021, 11:19 p.m.

পিএসএলে দল পাননি বাংলাদেশ
পিএসএলে দল পাননি বাংলাদেশ
সংগৃহীত। - ছবি:

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়েছে। তবে প্লাটিনাম, ডায়মন্ড, গোল্ড ও সিলভার শ্রেণিতে মোট ২০ বাংলাদেশি ক্রিকেটারের নাম থাকলেও তাদের কেউ দলে ভেড়ায়নি।

এর বড় একটি কারণ হচ্ছে টাইগারদের আন্তর্জাতিক সূচিতে ব্যস্ততা। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষেই বাংলাদেশকে নিউজিল্যান্ডে পাড়ি দিতে হবে।

সর্বোচ্চ প্লাটিনাম ক্যাটাগরিতে মোস্তাফিজুর রহমানের নাম ছিল। আর ডায়মন্ড ক্যাটাগরিতে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ছিলেন মাহমুদউগ্লাহ রিয়াদ।

গোল্ড শ্রেণিতে ছিলেন জাতীয় দলের বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার। মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন ছিলেন পিএসএল ড্রাফটের এই ক্যাটাগরিতে। স্পিন বোলিং অলরাউন্ডার মেহেদী হাসান, বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ, উইকেটকিপার ব্যাটসম্যান এনামুল হকের নাম ছিল সিলভার শ্রেণিতে।

পিএসএলের ষষ্ঠ আসর শুরু হবে আগামী ২০ ফেব্রুয়ারি। বর্তমান চ্যাম্পিয়ন করাচি কিংস ও কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে এবারের আসর। এই ম্যাচের ভেন্যু করাচির ন্যাশনাল স্টেডিয়াম। ২২ মার্চ গাদ্দাফি স্টেডিয়ামে ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এবারের আসরের।