সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১৩ মাঘ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

Jan. 13, 2021, 12:07 a.m.

মেহেন্দিগঞ্জে দুর্বৃত্তদের আগুনে ধানভাঙ্গা মিল ও দূর্গা মন্দির পুড়েছে
মেহেন্দিগঞ্জে দুর্বৃত্তদের আগুনে ধানভাঙ্গা মিল ও দূর্গা মন্দির পুড়েছে
সংগৃহীত। - ছবি:

বরিশালে দুবৃত্তদের আগুনে একটি ধানভাঙা মিল এবং দুর্গা মন্দির পুড়ে গেছে। বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার উলানিয়া কালীতলা বাজারে ওই দুর্ঘটনা ঘটে। অগ্নিকােডন্ডে ক্ষতিগ্রস্ত হয়েছে ৭টি প্রতীমা। স্থানীয় ফায়ার সার্ভিস ও পুলিশ আগুনের উৎস্য এবং অভিযুক্ত দুর্বৃত্তদের সনাক্তে তদন্ত শুরু করেছে।

গত সোমবার দিবাগত রাত ১টার পর অজ্ঞাত দুর্বৃত্তরা কালীতলা বাজারে সতীশ ঘরামীর মালিকানাধীন ধানভাঙ্গা মিলে অগ্নিসংযোগ করলে মিল ও পাশর্^বর্তী দূর্গা মন্দির পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয়রা জানান, গত সোমবার দিবাগত রাত ১টার পর অজ্ঞাত দুর্বৃত্তরা কালীতলা বাজারে সতীশ ঘরামীর মালিকানাধীন ধানভাঙ্গা মিলে অগ্নিসংযোগ করে। মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে সংলগ্ন শ্রীশ্রী দুর্গা মন্দিরে। রাতে কেউ বিষয়টি টের পায়নি। গতকাল মঙ্গলবার ভোরে স্থানীয়রা মিল ও মন্দির পুড়ে যাওয়ার খবর পুলিশ প্রশাসনকে জানায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস এবং থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও কাউকে আটক করতে পারেনি। 

মেহেন্দিগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আবুল কালাম মোল্লা জানান, ধানভাঙ্গ মিলটি চলতো ডিজেলে। রাতে কে বা কারা মিলে অগ্নিসংযোগ করে। আগুনে মিলের যাবতীয় অবকাঠামো পুড়ে যায়। পরে মিল সংলগ্ন শ্রীশ্রী দুর্গা মন্দিরের টিনের চালাসহ অবকাঠামো পুড়ে যায়। আগুনে মন্দিরের ভেতরে থাকা ৭টি প্রতীমা, পুঁজার সরঞ্জামাদী, আসবাবপত্রও পুড়ে যায়। কিভাবে কারা আগুন দিয়েছে তা উদঘাটনে তদন্ত শুরু করেছে ফায়ার সার্ভিস।

মন্দির এবং ধান ভাঙ্গা মিলে অগ্নিকান্ডের খবর পেয়ে গতকাল মঙ্গলবার সকালে মেহেন্দিগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার সুকুমার রায়সহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে এ ঘটনায় জড়িত কাউকে সনাক্ত কিংবা আটক করতে পারেনি পুলিশ।
মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানান, ধান ভাঙ্গা মিল এবং মন্দিরে দুর্বৃত্তরা আগুন দিয়েছে নাকি অন্য কোন কারণে অগ্নিকান্ড সংঘটিত হয়েছে তা এখনও নিশ্চিত নয় পুলিশ। ঘটনাস্থলের আশপাশের মানুষও এ ব্যাপারে কিছু বলতে পারছে না। পুরো ঘটনাটি তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।