বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

Jan. 14, 2021, 11:42 p.m.

দেশের অবস্থা খুবই খারাপ, আদর্শ বলতে কিছু নাই: শায়খে চরমোনাই
দেশের অবস্থা খুবই খারাপ, আদর্শ বলতে কিছু নাই: শায়খে চরমোনাই
শায়খে চরমোনাই। - ছবি: ভোরের আলো।

দেশের অবস্থা খুবই খারাপ, আদর্শ বলতে কিছু নাই, নীতি বলতে কিছু নেই, আজকে একতরফা নির্বাচনের ভিত্তিতে দেশকে এক স্বৈরতন্ত্র একটি ফ্যাসিবাদী সরকার গঠন করেছে। যেখানে ভোটের অধিকারকে হরণ করা হয়েছে।

 ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নগর সম্মেলনে  প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম।

বৃহস্পতিবার বিকেল ৩ টায় বরিশাল নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল মহানগর শাখার সভাপতি মোহাম্মদ রেজাউল করিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় দাওয়াহ্ বিষয়ক উপদেষ্টা মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, ইসলামী আন্দোলন বরিশাল মহানগর সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ জাকারিয়া হামিদী। সম্মেলনে ধান বক্তা ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক কে এম শরীয়াতুল্লাহ।
প্রধান অতিথি আরো বলেন, আজকে ভোট অধিকার নেই। রাতে ভোট হয়ে যায়। প্রশাসন ভোট দিয়ে দেয়। যে প্রশাসন ছিল রাষ্ট্রের, আজকে সেই রাষ্ট্রের কাজ না করে তারা একদলীয় যন্ত্রে পরিণত হয়েছে। এই প্রশাসন এদেশের জন্য কল্যাণকর নয়, দেশের জন্য ধ্বংস কর। প্রশাসন থাকবে জনগণের, রাষ্ট্রের উপকারের জন্য। আর আজকে দলীয় স্বাথের্রর জন্য প্রশাসন ব্যয় হচ্ছে। এটা ধ্বংসের কারণ।

ইসলাম শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কর্মীদের উদ্দেশ্য করে মুফতি সৈয়দ ফয়জুল করীম বলেন, চরিত্র  গঠন করুন যোগ্যতা অর্জন করুন। এই দেশের কর্ণধার তোমরাই হবা। হাল ধরতে হবে আজকে হোক, কালকে হোক দেশকে গঠন করতে হবে। এই ভাঙ্গা সমাজকে, দুর্নীতি যুক্ত সমাজকে ভেঙ্গে নতুন এক সমাজ তোমাদের উপহার দিতে হবে।