বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

অনলাইন ডেস্ক

Jan. 15, 2021, 10:21 p.m.

করোনার টিকা নিয়ে মেগা লুটপাট চলছে
করোনার টিকা নিয়ে মেগা লুটপাট চলছে
শুক্রবার সকাল ১১টায় ঠাকুরগাঁও শহরের কালিবাড়িস্থ বাসভবনে। - ছবি:

করোনাভাইরাসের (কভিড-১৯) টিকা নিয়ে মেগা লুটপাট চলছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সকাল ১১টায় ঠাকুরগাঁও শহরের কালিবাড়িস্থ পৈতৃক বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

সরকারের উন্নয়ন, জনকল্যাণমূলক কাজ প্রশ্নবিদ্ধ করা বিএনপির কাজ- আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রসঙ্গ টেনে ফখরুল বলেন, এর উত্তর তার ভাই দিয়েছেন। নিজের চেহারা আয়নায় দেখুন। কী করছেন আপনারা? আজকের এই সরকার জাতির সব আশা-আকাঙ্ক্ষাকে ধ্বংস করে দিয়েছে।

তিনি বলেন, উন্নয়ন বিএনপিও চায়, কিন্তু সেই উন্নয়ন মানে সাধারণ জনগণের পকেট কেটে রাস্তায় নামিয়ে দেওয়া নয়।

বিএনপি মহাসচিব বলেন, জাতির সমস্ত স্বপ্নকে ধূলিস্যাৎ করে উন্নয়নের নামে মানুষের পকেট কেটে রাস্তায় নামিয়ে দিচ্ছে লুটেরা এ সরকার। করোনা ভ্যাকসিন নিয়ে এখন মেগা লুটপাট চলছে।

এ সময় তিনি অভিযোগ করে বলেন, বিগত পৌর নির্বাচনগুলোতে সরকারদলীয় লোকেরা জোর করে ভোট ছিনিয়ে নিয়ে গেছে। এবারও ভোট ডাকাতি করছে ক্ষমতাসীনরা, যেভাবে ভোট চুরি করেছিল ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে।

ইলেকট্রনিক ভোটিং মেশিন- ইভিএমের ভোট গ্রহণের আবারও সমালোচনা করে ফখরুল বলেন, বাংলাদেশের জন্য সবচেয়ে খারাপ ব্যবস্থা ইভিএম। নির্বাচন কমিশন এটা নিয়ে ব্যবসা করছে। ১২শ’ টাকার মেশিন কিনেছে ৩৬শ’ টাকায়! প্রতিটি দ্রব্যের মূল্য দুই থেকে তিনগুণ বেশি দিয়ে কিনেছে নির্বাচন কমিশন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, পৌর নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী ও জেলা বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ জেলা ও উপজেলা বিএনপির নেতৃবৃন্দ।