রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

Jan. 16, 2021, 8:44 p.m.

বরিশালে করোনা ভ্যাকসিন ব্যবস্থাপনা বিষয়ক জেলা সমন্বয় সভা
বরিশালে করোনা ভ্যাকসিন ব্যবস্থাপনা বিষয়ক জেলা সমন্বয় সভা
শনিবার বেলা সাড়ে ১১টায় বরিশাল জেলা প্রশাসনের সভাকক্ষে জেলা কমিটির সভা । - ছবি:


বরিশালে করোনা ভ্যাকসিন ব্যবস্থাপনা বিষয়ক জেলা সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে পধান অতিথি পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম বলেন, প্রথমধাপে বাংলাদেশের জন্য করোনা ভ্যাকসিনের ব্যবস্থা করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ না করলে আল্লাহ অখুশী হবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের স্বাস্থ্যের কথা বিবেচনা করে প্রধানমন্ত্রীর অর্থের দিকে তাকাননি। প্রধানমন্ত্রীর নির্দেশনা, আমাদের ভ্যাকসিন দরকার, জনগণকে বাঁচাতে হবে। তার দিকনির্দেশনার কারণে প্রথম পর্যায়েই ভ্যাকসিন পাচ্ছে বাংলাদেশ।

শনিবার বেলা সাড়ে ১১টায় বরিশাল জেলা প্রশাসনের সভাকক্ষে জেলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কমিটির উপদেষ্টা পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি। 

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে সভায় পানি সম্পদ প্রতিমন্ত্রী আরও বলেন, করোনা ভ্যাকসিন নিয়ে ভয়ের কিছু নেই। ছোটখাটো কিছু এলার্জি এক্সিডেন্ট বা পাশর্^প্রতিক্রিয়া হলে সেটার সুষ্ঠু ব্যবস্থাপনাও রয়েছে। এ নিয়ে গণমাধ্যমকে নেগেটিভ রিপোর্ট না করে পজেটিভ রিপোর্ট করার আহ্বান জানান পানি সম্পদ প্রতিমন্ত্রী। 

সভায় জেলা প্রশাসক বলেন, প্রথম ধাপে বরিশাল জেলার জন্য ৫০ হাজার ভ্যাকসিনের চাহিদা পাঠানো হয়েছে মন্ত্রণালয়ে। সিভিল সার্জন কার্যালয়ে ৬ লাখ ভ্যাকসিন এবং উপজেলা পর্যায়ে ১ থেকে ২ লাখ ভ্যাকসিন সংরক্ষণ করা যাবে। একই সঙ্গে ভ্যাকসিন প্রদানের জন্য সংশ্লিষ্টদের প্রশিক্ষণ কার্যক্রমও চলমান রয়েছে।

সভায় জেলা সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন এবং স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. শহীদুল ইসলামসহ জেলার বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।