রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭

মোঃ রুম্মান হাওলাদার, মঠবাড়িয়া প্রতিনিধি

Jan. 23, 2021, 11:07 p.m.

মঠবাড়িয়ায় ভূমিহীন ও গৃহহীন ৪০ পরিবারকে জমি ও ঘরের দলিলপত্র হস্তান্তর
মঠবাড়িয়ায় ভূমিহীন ও গৃহহীন ৪০ পরিবারকে জমি ও ঘরের দলিলপত্র হস্তান্তর
শনিবার প্রধানমন্ত্রীর ভার্চুয়ালে উদ্বোধনের পর উপজেলা পরিষদ মিললায়তনে - ছবি:


মাননীয় প্রধানমন্ত্রী শেখা হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় একযোগে দেশের ৬৪ টি জেলার ৪৯২ টি উপজেলার গৃহহীন ও ভূমিহীন মানুষকে তাদের স্বপ্নের নীড় (জমি ও ঘরের) দলিলপত্র হস্তান্তরের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুভ উদ্ভোদন করেন। এর ফলে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ৪০টি গৃহহীন ও ভূমিহীন পরিবার খুঁজে পেল মনুষ্যলোকে স্থায়ী ঠিকানা।

শনিবার (২৩ জানুয়ারি) সকাল ১০.৩০ মিনিটে প্রধানমন্ত্রীর ভার্চুয়ালে উদ্বোধনের পর উপজেলা পরিষদ মিললায়তনে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে থেকে উপকারভোগী পরিবারের নিকট জমি ও গৃহের ফোল্ডার হস্তান্তর করা হয়। এসময় উপস্থিত ছিল পিরোজপুর -৩ মঠবাড়িয়া আসনের সংসদ সদস্য ডাক্তার রুস্তুম আলী ফরাজী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মনিরা পারভীন,উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহম্মেদ,উপজেলা নির্বাহী অফিসার ঊর্মি ভৌমিক, পৌর মেয়র ও উপজেলা আ‘লীগ সভাপতি রফিউদ্দিন,সহকারী কমিশনার (ভূমি) আকাশ কুমার কুন্ডু, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আলী হাসান, অফিসার ইনচার্জ মাসুদুজ্জামান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার, মুক্তিযোদ্ধা কমান্ডার বাচ্চু মিয়া আকন, জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ আজিম উল-হক, আলহাজ্ব আজিজুল হক সেলিম মাতুব্বর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান,স্থানীয় গণমাধ্যম কর্মী প্রমুখ।

উপজেলা প্রশাসন থেকে জানা যায়, প্রথম পর্যায়ে হস্তান্তরকৃত ৪০টি ঘরের মধ্যে তুষখালী ইউনিয়নের ৪ টি, ধানিসাফা ইউনিয়নের ৯টি, টিকিকাটা ইউনিয়নের ১১ টি,বেতমোড় ইউনিয়নে ৩টি,সাপলেজার ইউনিয়নের ৭টি, হলতা গুলশাখালী ইউনিয়নে ৪টি, বড় মাছুয়া ইউনিয়নে ২টি। প্রতিটি গৃহের জন্য নির্মাণ খরচ এক লক্ষ ৭১ হাজার টাকা। এসব বসতবাড়িতে রয়েছে দু’টি রুম, একটি রান্নাঘর ও রুমের পেছনে টয়লেট। এছাড়া টয়লেট ও রান্নাঘরের মাঝামাঝি জায়গায় একটা কমন স্পেস ও সামনের দিকে বারান্দা থাকছে। বাড়ির ফ্লোর ও মেঝে পাকাসহ চালে থাকছে রঙিন ঢেউটিন।