বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

অনলাইন ডেস্ক

Jan. 25, 2021, 11:58 a.m.

ওয়ানডেতে ৩ বছর পর তাসকিন
ওয়ানডেতে ৩ বছর পর তাসকিন
তিন বছর তিন মাস পর ওয়ানডে একাদশে ঢুকেছেন তাসকিন আহমেদ। - ছবি:

তিন বছর তিন মাস পর ওয়ানডে একাদশে ঢুকেছেন তাসকিন আহমেদ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে সোমবার তার সঙ্গে দলে ঢুকেছেন মোহাম্মদ সাইফউদ্দিনও।

দুই ম্যাচ জিতে আগেভাগে সিরিজ নিশ্চিত করা বাংলাদেশ চট্টগ্রামে টস হেরে আগে ব্যাটিং করবে।

দুই পরিবর্তনের ম্যাচে হাসান মাহমুদ এবং রুবেল হোসেনকে বিশ্রামে পাঠানো হয়েছে।

তাসকিন সর্বশেষ ওয়ানডেতে মাঠে নামেন ২০১৭ সালের ২২ অক্টোবর, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

সামনে বিদেশের মাটিতে অনেক সিরিজ অপেক্ষা করছে বাংলাদেশের জন্য। তার আগে দেশের মাটিতে নিজেদের শক্তির জায়গা আরও একটু ঝালাই করে নিতে চায় স্বাগতিকেরা।

অধিনায়ক তামিম ইকবাল গতকালই বলেছেন ‘আমি নিশ্চিত অনেক দিকে উন্নতির সুযোগ রয়েছে। আপনি সব সময় নিখুঁত হতে পারবেন না। কিন্তু তিন বিভাগেই উন্নতি করতে হবে। আমরা বোলিং ব্যাটিং ও ফিল্ডিংয়ে উন্নতি করতে চাই। ব্যাটিংয়ে হয়তো শুরুটা ভালো করছি কিন্তু সেটিকে বেশি দূর এগিয়ে নিতে পারছি না। সুতরাং ওই বিভাগে উন্নতি করার প্রয়োজন আছে।’

বোলিং পারফরম্যান্স দুই ম্যাচেই বাংলাদেশের ছিল দুর্দান্ত। উন্নতির জায়গা তবু আছে যথেষ্ট। প্রথম ম্যাচে নতুন বলকে কাজে লাগানো যেত আরও ভালোভাবে। দ্বিতীয় ম্যাচে সুযোগ ছিল ক্যারিবিয়ানদের একশর নিচে গুটিয়ে দেওয়ার। কিন্তু শেষ দুই জুটিতে তারা যোগ করে ফেলে ৬০ রান। বোলিং আরও আঁটসাঁট করার চ্যালেঞ্জ তাই থাকছে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।


ভোরের আলো/ভিঅ/২৫/০১/২০২১