রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

Jan. 25, 2021, 11:13 p.m.

ঝালকাঠি উদীচীর সাবেক সভাপতির জমি দখল ও ভয়ভীতি প্রদর্শনের তীব্র নিন্দা
ঝালকাঠি উদীচীর সাবেক সভাপতির জমি দখল ও ভয়ভীতি প্রদর্শনের তীব্র নিন্দা
তীব্র নিন্দা। - ছবি: ভোরের আলো।

বাংলাদেশ উদীচী শিল্পিগোষ্ঠী ঝালকাঠি জেলার সাবেক সভাপতি গোলাম সাঈদ খানের জমি দখল করে সেই জমিতে জোর করে সীমানাপ্রাচীর নির্মাণ করা হয়েছে। তাঁর প্রতিবেশী জামালপুরের জেলা ও দায়রা জজ জুলফিকার আলী খান মাসুকের নির্দেশে তাঁর পরিবারের লোকজন এই কাজ করেছে এমন অভিযোগ পাওয়া গেছে। সীমান প্রাচীর নির্মাণে বাধা দিতে গেলে বিচারকের আত্মীয়-স্বজনেরা ভাড়াটে লোকজন নিয়ে ভয়ভীতি দেখায় গোলাম সাঈদকে।

এঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে বিব্রিতি দিয়েছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী বরিশাল জেলা সংসদ।

সোমবার (২৫ জানুয়ারি) বিকেলে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী বরিশাল জেলা সংসদের পক্ষ থেকে গণমাধ্যমে ওই বিব্রিতি পাঠানো হয়।

বিব্রিতিতে উদীচী বরিশাল জেলা সংসদের সভাপতি সাইফুর রহমান মিরণ, সাধারণ সম্পাদক স্নেহাংশু কুমার বিশ্বাস বলেন, বাংলাদেশ উদীচী শিল্পিগোষ্ঠী ঝালকাঠি জেলার সাবেক সভাপতি গোলাম সাঈদ খানের জমি সংক্রান্ত বিষয় নিয়ে তাকে হয়রানী এবং এলাকা ছাড়া করার ঘটনায় উদীচী উদ্বিগ্ন হয়েছে। এমনও অভিযোগ উঠেছে প্রতিবেশী এবং একজন বিচারকের নির্দেশে হুমকী ও ভয়ভীতি দেখানো হচ্ছে। তার নির্দেশে প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের দিয়ে সাঈদকে নানাভাবে হয়রানী করছেন ওই বিচারক। একুশে পদকপ্রাপ্ত বাংলাদেশের সর্ববৃহত গণসাংস্কৃতিক সংগঠন উদীচী মনে করে ঝালকাঠি উদীচীর  সাবেক সভাপতির জমি দখল এবং তাঁকে ভয়ভীতি দেখনো সংস্কৃতির জন্য এক অশনি সংকেত। উদীচী এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছে। একইসঙ্গে জমি দখলকারী এবং হুমকিদাতাদের খুঁজে বের করে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছে।

এই দাবির সঙ্গে উদীচী বরিশাল জেলা সংসদের সভাপতি সাইফুর রহমান মিরণ, সাধারণ সম্পাদক স্নেহাংশু কুমার বিশ্বাসসহ উদীচী পরিবারের সকল শিল্পী-কর্মী-সদস্যবৃন্দ একাত্মতা প্রকাশ করেছে।