রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭

অনলাইন ডেস্ক

Jan. 26, 2021, 1:32 a.m.

কোম্পানীগঞ্জে হরতালের ডাক কাদের মির্জার
কোম্পানীগঞ্জে হরতালের ডাক কাদের মির্জার
সোমবার সন্ধ্যা ৭টায় উপজেলার বসুরহাট বাজারের রূপালী চত্ত্বরে আলোচনাসভায় আবদুল কাদের মির্জা। - ছবি:

নোয়াখালীর কোম্পানীগঞ্জে ফের হরতালের ডাক দিয়েছে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ। রোববার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত  অধাবেলার এ হরতাল আহ্বান করা হয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ‘রাজাকার পরিবারের সদস্য’ বলায় দলীয় কোনো ব্যবস্থা গ্রহণ না করার প্রতিবাদে এ হরতাল কর্মসূচি পালন করবে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ।

সোমবার সন্ধ্যা ৭টায় উপজেলার বসুরহাট বাজারের রূপালী চত্ত্বরে এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে হরতাল কর্মসূচির ঘোষণা দেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

তিনি বলেন, হরতাল চলাকালে কোম্পানীগঞ্জ উপজেলায় বন্ধ থাকবে ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন। কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ তাদের দাবি আদায়ে শান্তিপূর্ণভাবে এ হরতাল পালন করবে।

আবদুল কাদের মির্জা বলেন, ‘ওবায়দুল কাদের সাহেব, আপনি কী হতে চান। আপনি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে আছেন। আপনার এলাকায় ত্যাগী কর্মীরা ঘরে শুতে পারেন না, গুলি খেতে হয়, তারা হাসপাতালের বেডে শুয়ে কাতরাচ্ছেন। আপনি সেখানে বসে কী করছেন? চুপ করে বসে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করতে পারবেন না।’

তিনি বলেন, ‘শুনতে খারাপ লাগবে। কী করবেন আপনি? জেলে দেবেন, সেটার অভ্যাস আমাদের অনেক আগেই আছে। আপনার চেয়ে বেশি খেটেছি। মেরে ফেলবেন? কবরের জায়গা দেখিয়ে দিয়েছি। আপনার কাছ দিয়ে দেখিয়ে দিয়েছি। আপনি বলছেন আমাকে এখান দিয়ে দিয়ো, আমি আপনার পাশে দিয়ে দেখিয়ে দিয়েছি। আপনাকে ভালোবাসি, এখনো আপনি আমার রাজনৈতিক আদর্শ। এখনো কোম্পানীগঞ্জের নেতা–কর্মীরা আপনাকে শ্রদ্ধা করে। শনিবারের পর থেকে আর এই শ্রদ্ধা থাকবে না। স্পষ্ট ভাষায় বললাম।’

এ সময় আরো উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেল প্রমুখ।

উল্লেখ্য এ ঘটনার প্রতিবাদে রোববার আধাবেলা হরতাল আহ্বান করা হলেও পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অনুরোধে হরতাল প্রত্যাহার করে উপজেলা আওয়ামী লীগ।