বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক

Feb. 24, 2021, 11:09 p.m.

সাংবাদিক মুজাক্কিরকে হত্যার প্রতিবাদে বরিশালে মানববন্ধন
সাংবাদিক মুজাক্কিরকে হত্যার প্রতিবাদে বরিশালে মানববন্ধন
ভোরের আলো - ছবি: এন আমিন রাসেল, ভোরের আলো।

নেয়াখালীর কোম্পানীগঞ্জের সাহসী সাংবাদিক বোরহানউদ্দিন মুজাক্কিরকে গুলি করে হত্যার প্রতিবাদে ও হত্যাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে বরিশালের সর্বস্তরের সাংবাদকর্মীরা অংশ নেয়।

বুধবার বেলা ১১টায় বরিশাল নগরের অশ্বিনী কুমার হলের সামনে প্রতিবাদী সাংবাদিকবৃন্দর ব্যানারে ওই কর্মসূচি পালিত হয়।
বরিশাল সাংবাদিক ইউনিয়ন (বিইউজে) সাধারণ সম্পাদক মনিরুল আলম স্বপন খন্দকারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, বরিশাল রিপোর্টার্স ইউনিটি সাবেক সভাপতি সুশান্ত ঘোষ, মো. আলি খান জসিম, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাব সাধারণ সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, বরিশাল রিপোর্টার্স ইউনিটি সভাপতি নজরুল বিশ্বাস, সাধারণ সম্পাদক মিথুন সাহা, কবি হেনরী স্বপন, সাংবাদিক সৈয়দ মেহেদী হাসান প্রমুখ। উপস্থিত ছিলেন বাংলাদেশ মডেল ইয়ুথ পার্লামেন্টের চেয়ারপার্সন ফিরোজ মোস্তফা, সিনিয়র সাংবাদিক শামীম আহমেদ, আরিফুর রহমান, বরিশাল রিপোর্টার্স ইউনিটির যুগ্ম সম্পাদক মুশফিক সৌরভ, সাবেক দপ্তর ও প্রচার সম্পাদক আল আমিন জুয়েল প্রমুখ।

এসময় গণমাধ্যম কর্মীরা বলেন, নোয়াখালীর কোম্পনীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ চলাকালে দায়িত্বরত সাংবাদিক বোরহানউদ্দিন মোজাক্কিরকে গুলি করে আহত করা হয়। কিন্তু আওয়ামী লীগের কোন তোকর্মীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়নি। গণমাধ্যম কর্মীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। কিন্তু এই ঘটনার সঙ্গে জড়িতদের এখন পর্যন্ত গ্রেপ্তার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। দ্রুত এই হত্যাকান্ডের সঙ্গ জড়িত ও দোষীদের দৃষ্টান্ত মুলক সাস্তির দাবি করেন বক্তারা।