বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮

অনলাইন ডেস্ক

Feb. 25, 2021, 11:59 p.m.

নারীদের তুলনায় পুরুষরা বেশি করোনাভাইরাসের টিকা নিচ্ছে
নারীদের তুলনায় পুরুষরা বেশি করোনাভাইরাসের টিকা নিচ্ছে
সংগৃহিত - ছবি:

দেশে নারীদের তুলনায় পুরুষরা বেশি করোনাভাইরাসের টিকা নিচ্ছেন। এ পর্যন্ত টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষের সংখ্যা প্রায় দুই তৃতীয়াংশ। বৃহ্স্পতিবার পর্যন্ত দেশে টিকা নিয়েছেন ২৮ লাখ ৫০ হাজার ৯৪০ জন। তাদের মধ্যে পুরুষ ১৮ লাখ ৫৬ হাজার ২৬৫ জন এবং নারী ৯ লাখ ৯৪ হাজার ৬৭৫ জন।

শতকরা হিসেবে এ পর্যন্ত টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষের সংখ্যা ৬৫ ভাগের বেশি।

বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় সারাদেশে আরো ১ লাখ ৮১ হাজার ৪৩৯ জন টিকা নিয়েছেন বলে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়। এ নিয়ে গত তিন দিন দৈনিক প্রায় সমান সংখ্যক গ্রহীতা টিকা নিয়েছেন। তার আগের ছয়দিন দৈনিক টিকা গ্রহীতার সংখ্যা দুই লাখের ওপরে ছিল।

বৃহস্পতিবার টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ১ লাখ ১২ হাজার ৪৮৯ জন ও নারী ৬৮ হাজার ৯৫০ জন। শতকরা হিসেবে এদিন টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষের সংখ্যা ছিল প্রায় ৬২ শতাংশ।

অধিদপ্তরের তথ্যমতে, ২৪ ঘণ্টায় ঢাকা মহানগরীর ৪৭ হাসপাতাল ও কেন্দ্রে টিকা নিয়েছেন ৩০ হাজার ৩৫১ জন। পুরো ঢাকা বিভাগে ৪০ হাজার ৭১০ পুরুষ ও ২২ হাজার ৫৩৪ নারীসহ মোট টিকা নিয়েছেন ৬৩ হাজার ২৪৪ জন, যা বিভাগগুলোর মধ্যে সর্বোচ্চ।

অন্য বিভাগগুলোর মধ্যে চট্টগ্রামে এদিন ২১ হাজার ৯২ পুরুষ ও ১২ হাজার ৭৭৫ নারীসহ টিকা নিয়েছেন ৩৩ হাজার ৮৬৭ জন। খুলনায় ১৫ হাজার ৫৩৭ পুরুষ ও ১০ হাজার ৬৪৯ নারীসহ ২৬ হাজার ১৮৬ জন, রাজশাহীতে ১০ হাজার ৭৭১ পুরুষ ও ৭ হাজার ৪৪৫ নারীসহ ১৮ হাজার ২১৬ জন, রংপুরে ১০ হাজার ১৫৮ পুরুষ ও ৬ হাজার ৫৪৩ নারীসহ ১৬ হাজার ৭০১ জন, বরিশালে ৫ হাজার পুরুষ ও ৩ হাজার ৫১ নারীসহ ৮ হাজার ৫১ জন, সিলেটে ৪ হাজার ৮৬৯ পুরুষ ও ৩ হাজার ৭২ নারীসহ ৭ হাজার ৯৪১ জন এবং সর্বনিম্ন ৪ হাজার ৩৫২ পুরুষ ও ২ হাজার ৮৮১ নারীসহ ৭ হাজার ২৩৩ জন টিকা নিয়েছেন ময়মনসিংহে।