বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮

অনলাইন ডেস্ক

Feb. 26, 2021, 11:44 p.m.

ডিরেক্টরস গিল্ডের নির্বাচন, সভাপতি লাভলু-সম্পাদক সাগর
ডিরেক্টরস গিল্ডের নির্বাচন, সভাপতি লাভলু-সম্পাদক সাগর
টেলিভিশন ডিরেক্টরস গিল্ডের সভাপতি পদে নির্বাচিত হয়েছেন সালাউদ্দিন লাভলু এবং সাধারন সম্পাদক পদে কামরুজ্জামান সাগর। - ছবি:

উৎসবমুখর পরিবেশে ২৬ ফেব্রুয়ারি, শুক্রবার এফডিসিতে অনুষ্ঠিত হলো ডিরেক্টরস গিল্ডের নির্বাচন। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিএফডিসি’র ১ নম্বর ফ্লোরে চলে ভোট গ্রহণ। রাত ৮টার দিকে ভোট গণনা শেষে চূড়ান্ত ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার এস এম মহসিন। এসময় তার পাশে ছিলেন সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্বপ্রাপ্ত নরেশ ভুঁইয়া ও মাসুম রেজা।

সর্বোচ্চ ১৭০ ভোট পেয়ে আবারও ডিরেক্টরস গিল্ডের সভাপতি হিসেবে নির্বাচিত হলেন জনপ্রিয় অভিনেতা সালাহউদ্দিন লাভলু। অন্য দুই প্রার্থী অনন্ত হিরা পেয়েছেন ১৪৯ আর দীপু হাজরা পেয়েছেন মাত্র ১২ ভোট। এদিকে সাধারণ সম্পাদক হিসেবে হয়েছে হাড্ডাহাড্ডি লড়াই। সভাপতির মতোই ১৭০ ভোট পেয়ে এই পদে জয়লাভ করেছেন এস এম কামরুজ্জামান সাগর। আর মাত্র ৯ ভোটের ব্যবধানে ১৬১ ভোট পেয়ে হেরে গেলেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ।

সহ-সভাপতি পদে মাসুম আজিজ (২৬৮ ভোট), ফরিদুল হাসান (১৯৯) এবং রফিকউল্লাহ সেলিম (১৬৯)। যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে জয়লাভ করেন পিকলু চৌধুরী ও ফিরোজ খান। সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হন ফেরারী অমিত (১৭১), প্রচার ও প্রকাশনায় সহিদ-উন-নবী (১৮২), প্রশিক্ষণ ও আর্কাইভ সম্পাদক মোস্তফা মনন (১৮৬), তথ্য ও প্রযুক্তি সম্পাদক আনিসুল হক ইমেল (১৯১), আইন ও কল্যাণ সম্পাদক নিয়াজ মাহমুদ আক্কাস (১৬৭) এবং দফতর সম্পাদক গোলাম মুক্তাদির (১৮৩)।

নির্বাচন কমিশনার জানান এ বছর ডিরেক্টরস গিল্ড-এ মোট ভোটার ছিলো ৩৯৭ জন। এরমধ্যে ভোট দিয়েছেন ৩৫৯ জন, বাতিল হয় ২৮টি।

অর্থ-সম্পাদক পদে মো. সাজ্জাদ হোসেন সনিসহ কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে ৭ জনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগাম নির্বাচিত হয়েছেন। কার্যনির্বাহী পদে আগাম নির্বাচিত ৭ জন হলেন- আবু হায়াত মাহমুদ, ইমরাউল হুদা রাফাত, একেএম আনিসুজ্জামান আনিস, কেএম মাহমুদুন্নবী (রিপন নবী), তারিক মুহাম্মাদ হাসান, মোস্তাফিজুর রহমান সুমন ও হাফিজুর রহমান সুরুজ।

টেলিভিশন ডিরেক্টরস গিল্ডের সভাপতি পদে নির্বাচিত হয়েছেন সালাউদ্দিন লাভলু এবং সাধারন সম্পাদক পদে কামরুজ্জামান সাগর।

এদিকে সারাদিনই এফডিসি জুড়ে ছিল পরিচালকদের ভিড়। উৎসব মুখর পরিবেশ দেখে বর্ষিয়ান নির্মাতা ও অভিনেতা আবুল হায়াৎ বলেন, ‘ভোট দিতে এসে কতদিন পর নতুন পুরোনোদের একসঙ্গে দেখছি। বুকটা ভরে যাচ্ছে। তবে যারাই জয়ী হোন তাদের কাছে আবেদন থাকবে তারা যেন নাটকের উন্নয়নে কিছু করেন। নাটকের মান দিনকে দিন  হারিয়ে যাচ্ছে। চ্যানেলগুলোর আগের আচরণও বদলে গেছে। নির্বাচিত হয়ে যতটা সম্ভব নাটকের গৌরব ফিরিয়ে আনতে যেন কাজ করেন।