বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক

April 8, 2021, 9:18 p.m.

বরিশালে লকডাউনের চতুর্থ দিনে আরো স্বাভাবিক!
বরিশালে লকডাউনের চতুর্থ দিনে আরো স্বাভাবিক!
লকডাউনের চিত্র। - ছবি: ভোরের আলো।

বরিশালে লকডাউনের চতুর্থ দিনে আরও অনেক দোকানপাঠ খুলেছে। পরিবেশ অনেকটা স্বাভাবিক হয়ে গেছে। রাস্তাঘাটে বেড়েছে থ্রি-হুইলার, রিক্সা এবং ব্যক্তিগত যানবাহন। রাস্তাঘাট এবং বাজারগুলোতেও আগের চেয়ে ভীড় বেড়েছে। তবে লকডাউন বাস্তবায়নসহ স্বাস্থ্য বিধি রক্ষায় গতকাল বৃহস্পতিবারও নগরীতে পৃথক দুটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। 

বৃহস্পতিবার লকডাউনের চতুর্থ দিন আগের চেয়ে অনেকটাই শিথিল ছিল নগরীর চিত্র। বড় বড় শপিং মল না খুললেও আগের চেয়ে অনেক দোকানপাট খুলেছে। বিশেষ করে নগরীর চকবাজার, কাঠপট্টি, গীর্জা মহল্লাসহ বিভিন্ন এলাকায় পোষাক, প্রসাধনী এবং মোবাইল ফোন বিক্রির অনেক দোকান খুলেছে। নগরীর বিভিন্ন বাজার এবং রাস্তাঘাটে বেড়েছে মানুষের আনাগোনা। থ্রি-হুইলার, রিক্সা এবং ব্যক্তিগত যানবাহন চলাচলও গত ৩ দিনের চেয়ে গতকাল চতুর্থ দিনে বেড়েছে। দোকানপাট, গণপরিবহন এবং বাজারে কোথাও স্বাস্থ্যবিধির কোন বালাই ছিলো না। 

এদিকে লকডাউনসহ স্বাস্থ্য বিধি রক্ষায় গতকাল বৃহস্পতিবার নগরীতে পৃথক দুটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম রাহাতুল ইসলাম এবং অং মা চিং মারমা গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে লকডাউন ও স্বাস্থ্য বিধি উপেক্ষা করায় ৩ ব্যক্তি ও ৮ প্রতিষ্ঠান থেকে ১১ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করে বলে জানিয়েছেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার সুব্রত কুমার বিশ্বাস। জনস্বার্থে এই অভিযান চলবে বলে জানিয়েছেন তিনি।