শনিবার, ০৮ আগষ্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

Aug. 15, 2019, 11:13 p.m.

বরিশালে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত
বরিশালে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত
বরিশালে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত - ছবি: ভোরের আলো

বরিশালে বিনম্র শ্রদ্ধা আর নান কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালিত হচ্ছে। বৃহস্পতিবার (১৫ আগষ্ট) সকালে আওমীলীগ দলীয় কার্যালয়সহ বিভিন্ন সরকারি বেসরবারি দফতর, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত আর কালো পতাকা উত্তোলন করা হয়। 
সকাল আটটায় অশ্বিনী কুমার হল চত্বরে এবং নগরের সোহেল চত্ত্বর্স্থ আওয়ামীলীগ দলীয় কার্যালয় চত্ত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ আবদুর রব সেরনিয়াবাতসহ পনেরই আগস্ট নির্মম হত্যাকান্ডে শহীদদের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন জেলা ও মহানগর আওয়ামীলীগের নেতরা। 


এসময় সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। জেলাা আওয়ামীলীগের পক্ষে  জেলা আওয়ামীলীগের সহ সভাপতি সাহান আরা আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক তালুকদার মো.ইউনুচ, নগর আয়ামীলীগের সভাপতি গোলাম আব্বাস  চৌধুরী ,সাধারণ সম্পাদক একে এম জাহাঙ্গির সহ সহযোগি সংগঠনের নেতা কর্মীরা শ্রদ্ধাঞ্জি নিবেদন করেন। 


এছাড়াও শ্রদ্ধা নিবেদন করেন মহানগর আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা, বিভিন্ন রাজনৈতিক, সমাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবীসংগঠন। 
অপরদিকে বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় সরকারি-বেসরকারি বিভিন্ন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র ছাত্রীরা। 


পরে সকাল দশটায় নগরের সোহেল চত্বরের দলীয় কার্যালয় থেকে  জেলা ও নগর আওয়ামীলীগের আয়োজনে শোক র‌্যালি বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। যার নেতৃত্ব দেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। এছাড়া  দোয়া মাহফিল ও  কাঙালি ভোজের  আয়োজন করা হয়েছে। 
দিবসটি উপলক্ষে সিটি করপোরেশন, জেলা প্রশাসনের আয়োজনে রক্তদান কর্মসূচি, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।