অনলাইন ডেস্ক

Aug. 25, 2019, 9:12 p.m.

দুর্গাপূজায় শাকিব-অপু মুখোমুখি
দুর্গাপূজায় শাকিব-অপু মুখোমুখি
শাকিব-অপু - ছবি: ভোরের আলো

ঢালিউডের সবচেয়ে চর্চিত জুটি শাকিব খান ও অপু বিশ্বাস। জুটি হয়ে ৮০টির মতো সিনেমায় অভিনয় করেছেন। এর মধ্যে বেশিরভাগই ব্যবসাসফল। তবে এর চেয়ে বেশি আলোচিত শাকিব-অপুর ব্যক্তিগত রসায়ন। প্রেম, বিয়ে, সন্তান, বিচ্ছেদ নানা বিষয়ে তাদের নিয়ে যত আলোচনা হয়েছে তা নিয়ে অনায়াসেই বই লেখা যায়। বরাবরই নানা বিষয়ে একে অপরের মুখোমুখি হতে হয়েছে। এবারই প্রথম বক্স অফিসে মুখোমুখি হতে চলেছে এই জুটি। আসন্ন দুর্গাপূজাকে কেন্দ্র করে মুক্তি পাবে দেবাশীষ বিশ্বাস পরিচালিত চলচ্চিত্র ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’। এ সিনেমার মধ্য দিয়ে অভিষেক হচ্ছে অপু বিশ্বাস-বাপ্পী চৌধুরী জুটির। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসবে দর্শক মাতাতে একই দিন মুক্তি পাচ্ছে শাকিব খানের নতুন চলচ্চিত্র ‘শাহেনশাহ’। অর্থাৎ দুর্গাপূজায় শাকিবের মুখোমুখি হচ্ছেন অপু।

‘শাহেনশাহ’ সিনেমার প্রযোজক সেলিম খান বলেন, ‘বাংলাদেশে দুর্গাপূজা অনেক বড় উৎসব। যে কারণে আমি আগামী মাসের ৪ অক্টোবর সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করছি। সেই হিসাবে আমরা প্রস্তুতি নিচ্ছি। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসবে আমার এই সিনেমাটি সবাইকে আনন্দ দেবে বলে আশা করি।’

‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ সিনেমাটির পরিচালক দেবাশীষ বিশ্বাস বলেন, ‘পূজাকে কেন্দ্র করে তেমন কোনো চলচ্চিত্র মুক্তি পায় না। যে কারণে আমরা চিন্তা করেছি সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজায় এটি মুক্তি দেব। উৎসবগুলোতে দর্শক বিনোদনমূলক সিনেমা দেখতে চায়। আমি এই সিনেমার মধ্যে দর্শকদের পূর্ণ বিনোদন দেব। দর্শক বিনোদনের পাশাপাশি বাপ্পী চৌধুরী ও অপু বিশ্বাসকে জুটি হিসেবে প্রথমবার দেখবে। প্রায় ৮০টি সিনেমায় আমরা অপুকে দেখেছি শাকিব খানের সঙ্গে। এই প্রথম বাপ্পী চৌধুরীর সঙ্গে দর্শক তাকে দেখতে পাবে। আশা করি, সিনেমাটি সবার পছন্দ হবে।’

‘শাহেনশাহ’ সিনেমাটি প্রযোজনা করেছে শাপলা মিডিয়া। শামীম আহমেদ রনি পরিচালিক এ সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। আরও আছেন নবাগত নায়িকা রোদেলা, মিশা সওদাগর, ডন, সুব্রত প্রমুখ।

‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ সিনেমাটি প্রযোজনা করেছে বেঙ্গল মাল্টিমিডিয়া। দীর্ঘ ১৮ বছর পর নির্মাতা দেবাশীষ বিশ্বাস ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’-এর দ্বিতীয় পর্ব নির্মাণ করছেন। ২০০১ সালে দেবাশীষ পরিচালিত, রিয়াজ-শাবনূর অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ সিনেমাটি মুক্তি পেয়েছিল।