অনলাইন ডেস্ক

Aug. 28, 2019, 8:15 p.m.

এলআরবি’র নতুন লাইন-আপ
এলআরবি’র নতুন লাইন-আপ
নতুন লাইন-আপ - ছবি:

দলনেতা আইয়ুব বাচ্চুর মৃত্যুর বছর না পেরোতে একাধিকবার ভাঙনের মুখে পড়েছে এলআরবি। একবার তো নামই বদলে যায়! সর্বশেষ মঙ্গলবার এলো নতুন লাইন-আপ। বাদ পড়লেন ড্রামার গোলাম রহমান রোমেল।

এই নিয়ে মঙ্গলবার ফেসবুকে পোস্ট করেন দলের প্রতিষ্ঠাতা সদস্য গিটারিস্ট সাইদুল হাসান স্বপন। সেখানে তিনি এলআরবি গড়ার ইতিহাস ও বর্তমান পরিস্থিতি তুলে ধরেন।

তিনি জানান, ১৯৯১ সালের ৫ এপ্রিল আইয়ুব বাচ্চু, স্বপন, জয়, টুটুল মিলে এলআরবি যাত্রা করে। বলেন, “আমার গিটার শেখা শুরু বসের হাতেই ১৯৮৪ সালের অক্টোবর মাসে, তারপর থেকে তার মৃত্যু পর্যন্ত তাঁর পাশেই ছিলাম। জয় চলে যাবার পর ড্রামার হিসাবে আমাদের সঙ্গে কাজ করেছেন মিল্টন আকবর, সুমন, রিয়াদ, সবশেষ লাইন-আপ ছিল আইয়ুব বাচ্চু, স্বপন, মাসুদ, রোমেল এবং ম্যানেজার হিসাবে শামীম।”

এরপর লেখেন, “বাচ্চু ভাইয়ের আকস্মিক মৃত্যুর পর ব্যান্ড চলমান রাখার জন্য নানা ডিসিশনে মতভেদ, পারস্পরিক শ্রদ্ধাবোধ না থাকা, সবাই ব্যান্ড লিডার হতে চাওয়া- এভাবেই দ্বন্দ্বের শুরু, একপর্যায়ে রোমেল আমাকে নিয়ে আলাদা হয়ে যায় মনোমালিন্যর কারণে।”

এরপর রোমেলের বিরুদ্ধে তিনি একাধিক অভিযোগ তোলেন। এলআরবি’র নাম ব্যবহার করে কনসার্ট ও বিদেশে অ্যাকাউন্ট খুলে ভিডিও কনটেন্ট বিক্রি এর অন্যতম।

ব্যান্ডটির ভক্তদের উদ্দেশে স্বপন বলেন, “আমি আশা করবো এলআরবি’র যারা ভক্ত আছেন, তারা এই কঠিন সময়ে, বসের গড়া এলআরবিকে সসম্মানে সামনে এগিয়ে নিতে আমাকে সাহায্য করবেন।”

আশা করেন আইয়ুব বাচ্চুর ছেলে তাজোয়ার পড়াশোনা শেষ করে এলআরবি’র  পাশে এসে দাঁড়াবে। বাবার শূন্যস্থান পূরণ করবে।

স্বপন দলে নিয়েছেন ওয়ারফেজের সাবেক মূল ভোকাল মিজানকে। সব মিলিয়ে এলআরবি’র নতুন লাইনআপে আছেন স্বপন (ব্যান্ড লিডার ও বেজ), মিজান (ভোকাল), পুষ্প ফেরদৌস (গিটার) ও অমিত (ড্রামস)।