নিজস্ব প্রতিবেদক

Sept. 3, 2019, 11:06 p.m.

বরিশাল বিভিন্ন হাসাপাতালে ২২০ ডেঙ্গু রোগী চিকিৎসাধীন
বরিশাল  বিভিন্ন হাসাপাতালে ২২০ ডেঙ্গু রোগী চিকিৎসাধীন
ডেঙ্গু। - ছবি: ইন্টারনেট থেকে।

বরিশাল বিভাগে ডেঙ্গু রোগীর সংখ্যা প্রতিদিনই কমছে। মঙ্গলবার বরিশাল বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ছিলো ২২০জন ডেঙ্গু রোগী। গত ২৪ ঘন্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৫৬জন। এর আগের ২৪ ঘন্টায় ভর্তি হয়েছিলো ৬১জন। বিভাগের বিভিন্ন হাসপাতালে গত সোমবার চিকিৎসাধীন ছিলো ২৫৯জন। 

এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে বরিশাল বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৪ হাজার ৩২৫জন রোগী। চিকিৎসায় সুস্থ্য হয়ে হাসপাতাল ত্যাগ করেছে ৪ হাজার ৯৫জন। বিভাগের বিভিন্ন হাসপাতালে এ পর্যন্ত ১১জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। 

এদিকে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালেও ডেঙ্গু রোগীর সংখ্যা আগের দিনের চেয়ে কমেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছে ২৫জন। গতকাল মঙ্গলবার চিকিৎসাধীন ছিলো ১০৯জন ডেঙ্গু রোগী।  

গত ২৪ ঘন্টায় এই হাসপাতালে ভর্তি হওয়া ২৬জন সহ গতকাল মঙ্গলবার শেরে-ই বাংলা মেডিকেলে চিকিৎসাধীন ছিলো ১৩১জন ডেঙ্গু রোগী। একই সময়ে চিকিৎসায় সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে বিদায় নিয়েছে ৪৭জন। 

গত ১৬ জুলাই থেকে এ পর্যন্ত এই হাসপাতালে ভর্তি হয়েছে ডেঙ্গু আক্রান্ত ১ হাজার ৯১৭জন রোগী। একই সময়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন ১হাজার ৮০২জন।