বরিশাল প্রতিনিধি

Sept. 5, 2019, 4:22 p.m.

বরিশালে বাল্যবিবাহ ও যৌন সহিংসতা প্রতিরোধে মতবিনিময়
বরিশালে বাল্যবিবাহ ও যৌন সহিংসতা প্রতিরোধে মতবিনিময়
মতবিনিময় সভা - ছবি:

বরিশালে বাল্যবিবাহ ও যৌন সহিংসতা প্রতিরোধে সামাজিক সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ-এর প্রচারাভিযান কর্মসূচির আওতায় ওই মতবিনিময় সভা আয়োজন করে বরিশাল বিমানবন্দর প্রেসক্লাব ও জাতীয় কন্যাশিশু অ্যাডভোকেসি ফোরাম।
গতকাল বৃহষ্পতিবার বেলা ১১টায় জেলার বাবুগঞ্জ উপজেলার রাশেদ খান মেনন মডেল উচ্চমাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


রাশেদ খান মেনন মডেল উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের সাবেক অধ্যক্ষ ও বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের আহবায়ক শাহজাহান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজিত হাওলাদার। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা বিনতে ওহাব, রাশেদ খান মেনন মডেল উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ আবু জাফর শিকদার, খানপুরা আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা অ.জ.ম শামসুল আলম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আবদুল করিম হাওলাদার, দি হাঙ্গার প্রজেক্টের উপজেলা সমন্বয়কারী আল-আমিন শেখ, ইউনিয়ন সমন্বয়কারী আবু হানিফ, রহমতপুর ইউপি সচিব তরিকুল ইসলাম, সহকারী শিক্ষক রিপন কুমার ঘরামি, সাংবাদিক রেজাউল করিম, শিক্ষার্থী ফারিয়া জান্নাত জেরিন, রবীন প্রমুখ।


বরিশাল বিমানবন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সদস্য সচিব আরিফ আহমেদ মুন্নার সঞ্চালনায় অনুষ্ঠিত ওই মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের বরিশাল বিভাগীয় সমন্বয়কারী মেহের আফরোজ মিতা।
সমাবেশে বাল্যবিবাহ ও যৌন সহিংসতা প্রতিরোধে সামাজিক সচেতনতামূলক প্রচারাভিযানের অংশ হিসেবে শিক্ষার্থীদের মাঝে লিফলেট বিতরণ করা হয়। গার্লস অ্যাডভোকেসি অ্যালায়েন্স ও প্ল্যান ইন্টারন্যাশনালের সহায়তায় অনুষ্ঠিত ওই প্রচারাভিযান কর্মসূচিতে রাশেদ খান মেনন মডেল উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের স্কুল ও কলেজ শাখার ৪ শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। ছাড়াও উপজেলার সুশীল সমাজ এবং বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।