মঙ্গলবার, ২১ সেপ্টেম্বার ২০২১, ৭ আশ্বিন ১৪২৮

নিজস্ব প্রতিবেদক

Sept. 8, 2021, 11:09 p.m.

শেবাচিমে রোগীর খাদ্য চুরির সময় নারী কর্মচারী আটক
শেবাচিমে রোগীর খাদ্য চুরির সময় নারী কর্মচারী আটক
আটকৃত ব্যক্তি। - ছবি: ভোরের আলো।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পথ্য বিভাগ থেকে খাদ্য সামগ্রী চুরি করে পালানোর সময় এক অস্থায়ী কর্মচারীকে আটক করেছে রোগীর স্বজনরা। এ সময় তার কাছ থেকে রোগীর জন্য বরাদ্দকৃত অর্ধশতাধিক ডিম, সয়াবিন তেল, চাল, আলু, পেয়াজ ও মাংস উদ্ধার করা হয়। আটক লাকি বেগম নগরীর কেডিসি বস্তির বাসিন্দা আলমগীরের স্ত্রী ও পথ্য বিভাগের অস্থায়ী কর্মচারী। 

গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মেডিকেলের ৫তম তলায় পথ্য বিভাগ থেকে চুরি করে নেয়ার সময় তাকে আটক করা হয়। 

রোগীর স্বজনরা জানান, একটি বড় ব্যাগ সঙ্গে নিয়ে ওই নারী দ্রুত ৫ম তলা থেকে নীচে নামছিলেন। রোগীর কয়েকজন স্বজনের সন্দেহ হলে তারা ওই নারীকে চ্যালেঞ্জ করে। এ সময় ওই নারী তাদের সঙ্গে দুর্ব্যবহার করলে আরও লোকজন জমে যায়। তারা তার সঙ্গে থাকা ব্যাগ তল্লাশী করে ওই খাদ্য সামগ্রী উদ্ধার করে।

আটক লাকি বেগমের দাবি তিনি পথ্য বিভাগের বাবুর্চি খায়রুলের কাছ থেকে কম দামে ওই খাদ্য সামগ্রী কিনেছেন। তবে বাবুর্চি খায়রুল এই অভিযোগ অস্বীকার করেছে। 

হাসপাতালে দায়িত্বরত একটি বিশেষ গোয়েন্দা সংস্থার সদস্য বলেন, পথ্য বিভাগের বাবুর্চি খায়রুলকে এর আগেও ৫ কেজি মাংশসহ আটক করা হয়েছিলো। পরে মুচলেকায় তাকে ছেড়ে দেয়া হয়। 

লাকিকে আটকের বিষয়ে পথ্য বিভাগে দায়িত্বরত ডায়েটিশিয়ান জাকির হোসেন জানান, তাকে পুলিশে সোপর্দ করা হবে। এ ঘটনায় ওই বিভাগের কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, বিষয়টি জানার পর অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করার জন্য ওয়ার্ড মাস্টারকে নির্দেশ দিয়েছেন।