মঙ্গলবার, ২১ সেপ্টেম্বার ২০২১, ৭ আশ্বিন ১৪২৮

অনলাইন ডেস্ক

Sept. 14, 2021, 1:26 p.m.

কুষ্টিয়ায় টিকাদান কার্যক্রম শুরু
কুষ্টিয়ায় টিকাদান কার্যক্রম শুরু
কুষ্টিয়ার ৮ টি কেন্দ্রে টিকাদান আবারও শুরু হয়েছে। - ছবি:

অবশেষে ঢাকা থেকে কোভিড টিকা বহনকারী গাড়ি কুষ্টিয়ায় এসে পৌঁছেছে। টিকা এসে পৌঁছানোর পর একযোগে কুষ্টিয়ার ৮ টি কেন্দ্রে টিকাদান আবারও শুরু হয়েছে। 

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে ঢাকা থেকে সময় মত কোভিড-১৯ ভ্যাকসিন এসে না পৌঁছানোর কারণে সোমবার একযোগে কুষ্টিয়া জেলার সব কেন্দ্রে করোনার টিকাদান কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছিল।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, এক লাখ টিকা নিয়ে ঢাকা থেকে গাড়ি ভোর চারটায় কুষ্টিয়ায় এসে পৌঁছেছে। আমরা টিকা বুঝে নিয়েছি। এদিকে, সোমবার রাত থেকেই কুষ্টিয়ায় বৃষ্টিপাত শুরু হয়েছে। মঙ্গলবার সকালেও এই বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। যারা অপেক্ষমান ছিলেন কেন্দ্রে আসলে তাদেরও টিকা দেওয়া হয়েছে। তিনি জানান, আগামি ১২-১৩ দিন পর্যন্ত এই টিকা চলবে। জানা যায়, প্রতিদিন কুষ্টিয়ার ৮ টি কেন্দ্র থেকে ৮-৯ হাজার হাজার টিকা দেয়া হয়ে থাকে। প্রথম ডোজ দেয়ার পর অ্যাস্ট্রোজেনেকার টিকা শেষ হয়ে যায়। আর সিনোফার্মার টিকা শেষ হয়েছে গত ১২ সেপ্টেম্বর। 
সিভিল সার্জন জানান, জেলায় এ পর্যন্ত ১ম এবং দ্বিতীয় ডোজ মিলিয়ে প্রায় ২ লাখ ৮৭ হাজার মানুষকে টিকা প্রদান করা হয়েছে। এর মধ্যে উভয় ডোজ টিকা নিয়েছেন প্রায় ১ লাখ ৪০ হাজার মানুষ।