মঙ্গলবার, ২১ সেপ্টেম্বার ২০২১, ৭ আশ্বিন ১৪২৮

নিজস্ব প্রতিবেদক

Sept. 15, 2021, 1:11 p.m.

মাধবপাশায় ট্রাকের ভারে ভেঙে পড়েছে ব্রীজ
মাধবপাশায় ট্রাকের ভারে ভেঙে পড়েছে ব্রীজ
মাধবপাশায় ট্রাকের ভারে ভেঙে পড়েছে ব্রীজ - ছবি:

ব‌রিশাল বানারীপাড়া সড়‌কে পাথরবোঝাই ট্রা‌কের ভা‌রে ভে‌ঙে প‌ড়ে‌ছে বেইলী সেতুটি। 

মাধবপাশা ইউ‌নিয়‌ন পরিষদ চেয়ারম্যান সি‌দ্দিকুর রহমান ব‌লেন, এই সেতুটি বছর দে‌ড়েক আ‌গে আরেকবার ভে‌ঙে প‌ড়েছি‌ল। কর্তৃপক্ষের গাফিলতির কারণে আবারও এ ঘটনা ঘটল।

ব‌রিশাল বানারীপাড়া সড়‌কে পাথরবোঝাই ট্রা‌কের ভা‌রে ভে‌ঙে প‌ড়ে‌ছে এক‌টি বেইলি সেতু। এতে ওই সড়‌কে বুধবার ভোর থে‌কে সব ধর‌নের যান চলাচল বন্ধ হয়ে গেছে।

বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদসংলগ্ন সড়কের সেতুটি বুধবার ভো‌রে ট্রাকসহ ভেঙে পড়ে। ট্রাক‌টি সরিয়ে যান চলাচল স্বাভা‌বিক করার চেষ্টা চল‌ছে ব‌লে জা‌নি‌য়ে‌ছে পু‌লিশ।

তথ্যগুলো জানিয়েছেন ব‌রিশাল এয়ার‌পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) কম‌লেশ চন্দ্র হালদার।

স্থানীয়দের বরাতে তিনি জানান, ভো‌রে পাথর‌বোঝাই ট্রাকটি পি‌রোজপুর থে‌কে ব‌রিশা‌ল যাচ্ছিল। অতিরিক্ত ওজন হওয়ায় ট্রাকটি সেতুতে ওঠার পরপরই বিকট শব্দে ভেঙে পড়ে। আর ট্রাক পড়ে যায় খালে।

বরিশাল সদরের সঙ্গে বানারীপাড়া ও পিরোজপুরের নেছারাবাদসহ বেশ কয়েকটি উপজেলায় যোগাযোগের একমাত্র মাধ্যম এ সড়ক। এক দশক আগে মাধবপাশা ইউনিয়ন পরিষদসংলগ্ন খালের ওপর নির্মিত সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে গেলে তা সংস্কারের উদ্যোগ নেয় সড়ক ও জনপথ বিভাগ।

সে সময় সড়কের পাশে বিকল্প যোগাযোগব্যবস্থা হিসেবে বেইলি সেতুটি নির্মাণ করা হয়। এখন সেটিও ভেঙে পড়ায় বরিশাল সদরের সঙ্গে নেছারাবাদ ও বানারীপাড়ার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এয়ার‌পোর্ট থানার ও‌সি কম‌লেশ চন্দ্র জানান, সেতু ও ট্রাক খা‌লে প‌ড়ে র‌য়ে‌ছে। ট্রাক উদ্ধার করার চেষ্টা চল‌ছে। সং‌শ্লিষ্ট কর্তৃপক্ষ সেতু সংস্কার না করা পর্যন্ত যান চলাচল স্বাভাবিক হ‌চ্ছে না।

মাধবপাশা ইউ‌নিয়‌ন পরিষদ চেয়ারম্যান সি‌দ্দিকুর রহমান ব‌লেন, এই সেতুটি বছর দে‌ড়েক আ‌গে আরেকবার ভে‌ঙে প‌ড়েছি‌ল। কর্তৃপক্ষের গাফিলতির কারণে আবারও এ ঘটনা ঘ‌টল। 


বেইলি সেতুটির পাশের নির্মানাধীন সেতুর প্রকৌশলী শেখ ফ‌রিদ ব‌লেন, ‘প্রজে‌ক্টের সি‌কিউ‌রি‌টি গা‌র্ডের নি‌ষেধ স‌ত্বেও ট্রাক‌টি ব্রিজের উপর ওঠায় এই দুর্ঘটনা ঘ‌টে। মানু‌ষের চলাচ‌লের জন্য পা‌শে এক‌টি সড়ক নির্মাণ করা হ‌চ্ছে।