মঙ্গলবার, ২১ সেপ্টেম্বার ২০২১, ৭ আশ্বিন ১৪২৮

নিজস্ব প্রতিবেদক

Sept. 15, 2021, 10:08 p.m.

বরিশালে বিএনসিসির উদ্যোগে ত্রাণ ও করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ
বরিশালে বিএনসিসির উদ্যোগে ত্রাণ ও করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ
বুধবার বিকেল ৩টায় বরিশাল সরকারি মহিলা কলেজ চত্ত্বরে অনুষ্ঠানের আয়োজন করা হয়। - ছবি:

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে বরিশালে বিএনসিসি ২৫ ব্যাটালিয়ন সুন্দরবন রেজিমেন্টের উদ্যোগে অসহায় দুঃস্থদের মাঝে ত্রাণ বিতরণ, করোনা ভ্যাকসিনের ফ্রি রেজিস্ট্রেশন এবং করোনা সচেতনতায় র‌্যালী ও সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।

বুধবার বিকেল ৩টায় বরিশাল সরকারি মহিলা কলেজ চত্ত্বরে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

বরিশাল সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনসিসির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান। বিশেষ অতিথি ছিলেন সুন্দরবন রেজিমেন্টের কমান্ডার লে. কর্নেল হাসান মাহমুদ, রেজিমেন্ট এ্যাডজুডেন্ট মেজর মো. ওমর ফারুক, ফ্লোটিলা কমান্ডর লেফটেনেন্ট দেওয়ান রফিকুল আউয়াল, সরকারি বরিশাল কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আব্বাস উদ্দিন, উপাধ্যক্ষ প্রফেসর মো. নাসির সিকদার।
এছাড়া বক্তব্য রাখেন বিএনসিসির সেকেন্ড লেফটেন্যান্ট ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও সভ্যতা বিভাগের চেয়ারম্যান ড. মো. আব্দুল বাতেন চৌধুরীসহ বিএনসিসির কর্মকর্তা ও ক্যাডেটবৃন্দ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সামরিক ও বেসামরিক কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে অসহায়-দুঃস্থ ৮০ জনের মাঝে বিএনসিসির পক্ষ থেকে ত্রান বিতরণ এবং যারা করোনা টিকার রেজিস্ট্রেশন করতে সক্ষম নয় সে রকম ৪৮ জনের টিকার রেজিস্ট্রেশন করা হয়। পরে সরকারি মহিলা কলেজ চত্ত্বর থেকে করোনা সচেতনতায় একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালী থেকে করোনার সচেতনতামূলক লিফলেট, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয় বলে জানান বিএনসিসির সেকেন্ড লেফটেন্যান্ট ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও সভ্যতা বিভাগের চেয়ারম্যান ড. মো. আব্দুল বাতেন চৌধুরী।