রবিবার, ২৪ অক্টোবার ২০২১, ১০ কার্তিক ১৪২৮

নিজস্ব প্রতিবেদক

Oct. 13, 2021, 11:28 p.m.

এদেশকে পিছনের দিকে টানা অসুরদের বধ করতে হবে-বিএমপি কমিশনার
এদেশকে পিছনের দিকে টানা অসুরদের বধ করতে হবে-বিএমপি কমিশনার
বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান দূর্গাপূজা পরিদর্শনে স্ব রোড রাধাগোবিন্দ নিবাস মন্দিরে। - ছবি:

 

যারা সম্প্রীতি বিনষ্টের চেষ্টা সহ, সমাজে ধর্ষণ, নারী নির্যাতন, মাদক সহ যাবতীয় কুকর্মের বিষবাষ্প ছড়ায় ও এদেশকে পিছনের দিকে টানে তারাই অসুর, তাদের দমনে সবাই সোচ্চার হয়ে কঠোর হস্তে রুখে দাঁড়িয়ে সুখ, শান্তি, সমৃদ্ধির সুর বয়ে আনা সম্ভব মর্মে তিনি বরিশাল শ্রী শ্রী রাধাগোবিন্দ নিবাস মন্দিরে এ আশাবাদ ব্যক্ত করেন।

 বরিশাল পূজা মন্ডপ পরিদর্শনকালে পূজা মন্ডপ কমিটি সহ সকল পূজারীদের ফলমূল ও ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, সারাবিশ্বে চলমান মহামারি করোনা সহনীয় পর্যায়ে রাখতে স্বাস্থ্য বিধি মেনে এই ধর্মীয় উৎসব উদযাপন আমাদের শিখিয়ে দিচ্ছে আনন্দ উদযাপনের ফলাফল কিভাবে ভালোর পক্ষে থাকে। 

বুধবার ১৩ অক্টোবর বিএমপি কমিশনার  মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার মহোদয় নগরীর বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন। বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান দূর্গাপূজা পরিদর্শনে স্ব রোড শ্রী শ্রী রাধাগোবিন্দ নিবাস মন্দির গেলে তাকে ফুলেল শুভেচছা জানান ও উত্তরীয় পড়িয়ে দেন মন্দির কমিটির সাধারণ সম্পাদক ণারায়ন চন্দ্র দে নারুসহ কমিটির সদস্যবৃ্ন্দরা। 

তিনি বলেন, একটি রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে আমরা এ দেশ পেয়েছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন, একটি সত্যিকারের সোনার বাংলা, সম্প্রীতির সোনার বাংলা, সমৃদ্ধির সোনার বাংলা। সেই চেতনা বাস্তবায়নে  আমরা জনগণের দোরগোড়ায় নির্ভেজাল, নিষ্ঠাবান হয়ে সেবা পৌঁছে দেয়ার মাধ্যমে সেই স্বপ্নের সোনার বাংলা উপহার দিতে, অপরাধ দানাবাঁধার আগেই তা নিবারণে ওপেন হাউজ ডে, বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং, শিক্ষা প্রতিষ্ঠান ভিজিটিং সহ নানাবিধ কার্যক্রম হাতে নিয়েছি। 

আমাদের প্রতিটি ধর্মীয় সম্পৃতির এই  উৎসবে রয়েছে কল্যাণের বার্তা। আমাদের অসাম্প্রদায়িক সম্প্রীতি ঐতিহ্য বিশ্ব নন্দিত ও স্বীকৃত। এই ঐতিহ্য থেকে পিছিয়ে যাওয়ার সুযোগ নেই।ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করে ঘোলা পানিতে মাছ শিকার করে যারা পরিবেশ নষ্ট করতে চায় তারা কেউ শান্তিতে নেই। আরো উপস্থিত ছিলেন বিএমপি’র অন্যান্য কর্মকর্তাবৃন্দ।