শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ৮ মাঘ ১৪২৮

অনলাইন ডেস্ক

Jan. 10, 2022, 10:39 p.m.

৩ ফেব্রুয়ারি প্রিমিয়ার ফুটবল লিগ
৩ ফেব্রুয়ারি প্রিমিয়ার ফুটবল লিগ
সংগৃহীত। - ছবি:

স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্ট শেষ হওয়ার এক সপ্তাহ পরই শুরু হয়েছিল ফেডারেশন কাপ ফুটবল টুর্নামেন্ট। দুইটি টুর্নামেন্টেই চ্যাম্পিয়ন হয়েছে আবাহনী। কিন্তু ফেডারেশন কাপ শেষ হওয়ার সাথেই সাথেই বাফুফে শুরু করতে পারছে না ঘরোয়া আসরের সবচেয়ে মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ। এর কারণ দুইটি। একটি মাঠ জটিলতা। অন্যটি জাতীয় দলের ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলা। যে কারণে ফেব্রুয়ারি মাসের ৩ তারিখ শুরু হবে লিগ।

সোমবার (১০ জানুয়ারি) পেশাদার লিগ কমিটির সভা শেষে এই তথ্য জানান কমিটির চেয়ারম্যান ও বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী।

পেশাদার লিগ মাঠে গড়ানোর কথা ছিল চলতি মাসেই। না করতে পারার কারণ জানিয়ে সালাম মুর্শেদী বলেন, ‘জাতীয় দলে নতুন কোচ আসছেন। নতুন কোচ দল নিয়ে যেন ৮-১০ দিন অনুশীলন করতে পারেন। এজন্য সবাই জাতীয় দলের খেলার পরই খেলতে সম্মত হয়েছেন। এ ছাড়া ক্লাবগুলো পূর্ণ সূচি ও ভেন্যু চেয়েছে।

পেশাদার লিগের জন্য ছয়টি ভেন্যুর কথা জনিয়েছিলেন সালাম মুর্শেদী। এটি তিনি জানিয়েছিলেন গত নভেম্বরে সভা শেষে। প্রাথমিকভাবে কুমিল্লা, সিলেট, মুন্সিগঞ্জ, গোপালগঞ্জ, রাজশাহী, ময়মনসিংহ অথবা টাঙ্গাইল স্টেডিয়ামের নাম জানানো হয়েছিল। এ ছাড়াও টঙ্গীর আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়াম ও বসুন্ধরা কিংসের নিজস্ব স্টেডিয়ামও বিবেচনায় রাখা হয়েছে। কিন্তু এ সব চূড়ান্ত হয়নি। এ নিয়ে সালাম মুর্শেদী বলেন, ‘সিলেট ও কুমিল্লা মাঠে ক্রিকেট পিচ রয়েছে। সেগুলো উঠাতে সময় লাগবে। আরো কিছু ভেন্যু রয়েছে যেগুলোতে কিছুটা পরিচর্যা করতে হবে।’