রবিবার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬

নিজস্ব প্রতিবেদক

Sept. 28, 2019, 6:02 p.m.

বরিশালে মহালয়ায় দুর্গার আগমনী গান
বরিশালে মহালয়ায় দুর্গার আগমনী গান
মহালয়া - ছবি: ভোরের আলো

শারদীয় দুর্গোৎসবের আর কয়েকটা দিন বাকি। বরিশালে ব্যাপক আয়োজনে মহালয়ার আয়োজনে দেবী দুর্গার আগমনী গান অনুষ্ঠিত হয়েছে। অগ্রগামী যুব সংঘের আয়োজনে অনুষ্ঠিত মহালয়ার অনুষ্ঠানে ব্যাপক দর্শক-শ্রোতার আগমন ঘটে।

শনিবার সকাল ছয়টায় নগরের স্বরোডের শ্রীশ্রী রাধা গবিন্দ নিবাস সম্মুখ সড়কে আড়ম্বরপূর্ণ ওই আয়োজন করে এই প্রজন্মের যুবকরা। বরিশালে মহালয়ার একমাত্র ও ব্যতিক্রমী আয়োজন উপভোগ করার জন্য কয়েক হামার নারী-পুরষের সমাগম ঘটে।

চন্ডিপাঠ, দুর্গার আগমনী সংগীত, নৃত্য এবং মহিষাসুরমর্দিনী গীতি নৃত্যালেখ্য মঞ্চায়নে মুগ্ধ হয় ভক্ত শ্রোতারা। একক সংগীত পরিবেশন করেন মাধবী সাহা, মৈত্রি ঘরামী, কানাই দাস, কমল ঘোষ, সংগীত আঞ্জলি সংগীত একাডেমি, বৈদিক চিরন্তনী সাংস্কৃতিক সংগঠন, নিত্যাঙ্গন, শফিক ব্যালেট্রুপ, এবং বরগুনা থেকে আগত অতিথিবৃন্দের পরিবেশনা।

আয়োজনের ফাঁকে ফাঁকে চলে শুভেচ্ছা বক্তব্য এবং সম্মাননা জানানোর পালা। শুভেচ্ছা বক্তব্য দেন, সমাজসেবক ও শিল্পপতি বিজয় কৃষ্ণ দে, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষ, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি নারায়ন চন্দ্র দে নাড়ু, শ্রীশ্রী রাধা গোবিন্দ নিবাস পূজামন্দিরের সভাপতি মৃনাল কান্তি সাহা, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি সুশান্ত ঘোষ, ডিবিসি নিউজের বরিশাল ব্যুরো প্রধান অপূর্ব অপু, অগ্রগামী যুবসংঘের সভাপতি তন্ময় কুমার নাথ, সাধারণ সম্পাদক সঞ্জয় কর্মকার, পূজা উদযাপন পরিষদের সভাপতি রাজিব সাহা, সাধারণ সম্পাদক পিন্টু দাস প্রমূখ।



ছবি ঘর: