নিজস্ব প্রতিবেদক

Sept. 29, 2019, 9:48 p.m.

বরিশাল বিভাগীয় পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপে চ্যাম্পিয়ান বরিশাল ও বরগুনা
বরিশাল বিভাগীয় পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপে চ্যাম্পিয়ান বরিশাল ও বরগুনা
রিশাল শহীদ আবদুর রব সেরনিয়াবাত আউটার স্টেডিয়ামে বিভাগীয় পর্যায়ের গোল্ডকাপ ফুটবল র্টুনামেন্টের (বালক-বালিকা) উভয় দলের ফাইনাল খেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান। - ছবি: ভোরের আলো

বরিশাল বিভাগীয় পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল র্টুনামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) চ্যাম্পিয়ন হয়েছে বরিশাল জেলা এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল র্টুনামেন্ট, বালিকা (অনূর্ধ্ব-১৭) চ্যাম্পিয়ন হয়েছে বরগুনা জেলা।

বরিশাল বিভাগীয় কমিশনার কার্যালয় ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বিভাগীয় পর্যায়ের ওই খেলা অনুষ্ঠিত হয়।

রোববার বিকাল ৫ টায় বরিশাল শহীদ আবদুর রব সেরনিয়াবাত আউটার স্টেডিয়ামে বিভাগীয় পর্যায়ের গোল্ডকাপ ফুটবল র্টুনামেন্টের (বালক-বালিকা) উভয় দলের ফাইনাল খেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

এর আগে বেলা ১১ টায় চূড়ান্ত পর্বের প্রথম খেলায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল র্টুনামেন্ট বালিকা (অনুর্ধ্ব-১৭) খেলায় টাইব্রেকারের মাধ্যমে ঝালকাঠি জেলাকে  হারিয়ে চ্যাম্পিয়ন হয় বরগুনা জেলা।

অপরদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল র্টুনামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭) খেলায় পটুয়াখালী জেলাকে ৩-০ গোলে পরাজিত করে বরিশাল জেলা চ্যাম্পিয়ন হয়।

বিভাগীয় পর্যায়ের ফাইনাল খেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার জাকারিয়া। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক বরিশাল এসএম অজিয়র রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া, বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলমগীর খান আলো। এছাড়া উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বরিশালের উপ-পরিচালক বরিশাল মো. শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহীদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তৌইিদুজ্জামান পাভেল, জেলা ক্রীড়া অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস, হোসাইন আহমেদসহ সামাজিক, সাংস্কৃতিক রাজনৈতিক, সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিক বৃন্দরা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, সাবেক-বর্তমান খেলোয়াড়বৃন্দ উপস্থিত ছিলেন।

খেলা শেষে প্রধান অতিথি অন্যান্য অতিথিদের সাথে নিয়ে উভয় দলের মাঝে পুরস্কার বিতরণ করেন। প্রধান অতিথির পক্ষ থেকে প্রত্যেক দলকে একটি করে ফুটবল উপহার দেওয়া হয়। উল্লেখ্য, বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ জেলা পর্যায়ের খেলোয় বরিশাল বিভাগের ৬টি জেলার সমন্বয়ে ৬টি বালক ও ৬টি বালিকাসহ মোট ১২টি দল বিভাগীয় পর্যায়ে অংশগ্রহণ করে।