অনলাইন ডেস্ক

Jan. 27, 2020, 9:19 p.m.

৩০ জানুয়ারি প্রাইমারি স্কুলে সরস্বতী পূজার ছুটির আদেশ জারি
৩০ জানুয়ারি প্রাইমারি স্কুলে সরস্বতী পূজার ছুটির আদেশ জারি
সংগৃহীত - ছবি:

 সরস্বতী পূজার ছুটি আগামী ৩০ জানুয়ারি। ছুটির তালিকা সংশোধন করে সোমবার (২৭ জানুয়ারি) একটি আদেশ জারি করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। 

অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ্ এ তথ্য নিশ্চিত করে বলেন, আজই এ বিষয়ে আদেশ জারি হয়েছে।

উল্লেখ্য, এর আগে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকায় সরস্বতী পূজার ছুটি ২৯ জানুয়ারি লেখা ছিল। যেহেতু, পূজা ৩০ জানুয়ারি সেহেতু ওইদিনই স্কুল বন্ধ থাকবে। আর ২৯ জানুয়ারি যথারীতি স্কুল চলবে।

২৩ জানুয়ারি পিটিআই স্কুলগুলোতে সরস্বতী পূজার বন্ধ ৩০ জানুয়ারি ঘোষণা করে একটি আদেশ জারি করা হয়েছিল। কিন্তু সাধারণ স্কুলের আদেশ জারি হলো ২৭ জানুয়ারি। 

এর আগে ২৯ জানুয়ারি নয়, প্রাথমিক বিদ্যালয়ের সরস্বতী পূজার ছুটি ৩০ জানুয়ারি নির্ধারণের দাবি জানান বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের নেতারা।  সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানান পরিষদের সভাপতি মো. সিদ্দিকুর রহমান এবং সাধারণ সম্পাদক সুব্রত রায়।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের ছুটির তালিকায় ৩০ জানুয়ারিই সরস্বতী পূজার ছুটি রাখা হয়েছে। প্রাথমিক থেকে কলেজ ও মাদরাসার ছুটির তালিকা অনুমোদন করেন যথাক্রমে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা এবং মাদরাসা ও কারিগরি মন্ত্রণালয়ে কর্মরত আমলারা।