অনলাইন ডেস্ক

Jan. 29, 2020, 8:22 p.m.

সালমাকে অধিনায়ক করে নারী টি-২০ বিশ্বকাপের দল
সালমাকে অধিনায়ক করে নারী টি-২০ বিশ্বকাপের দল
সংগৃহীত - ছবি:

আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে সালমা খাতুনকে অধিনায়ক করে ১৫ সদস্যের নারী ক্রিকেট দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোড (বিসিবি)।

বুধবার সালমা খাতুনকে অধিনায়ক ও রুমানা আহমেদকে সহ-অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়। এছাড়াও স্ট্যান্ড বাই রাখা হয়েছে পাঁচ জনকে। 

এ নিয়ে টানা চতুর্থবারের মতো নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছে বাংলাদেশের মেয়েরা। অস্ট্রেলিয়ায় হতে যাওয়া চূড়ান্ত পর্বে বাংলাদেশের মেয়েরা তুলনামূলক কঠিন গ্রুপেই পড়েছে। 
১০ দলের এ লড়াইয়ে ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। স্বাগতিক অস্ট্রেলিয়া বর্তমান চ্যাম্পিয়ন। বি’ গ্রুপে রয়েছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও থাইল্যান্ড।

আগামী ২৪ ফেব্রুয়ারি পার্থের ওয়াকা স্টেডিয়ামে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের মেয়েদের চূড়ান্ত পর্বের যাত্রা।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড

সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহমেদ (সহ-অধিনায়ক), জাহানারা আলম, শামিমা সুলতানা, মুর্শিদা খাতুন হ্যাপি, আয়েশা রহমান, নিগার সুলতানা জ্যোতি, সানজিদা ইসলাম, খাদিজা-তুল-কুবরা, পান্না ঘোষ, ফারজানা হক পিংকি, নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, মোছা. ঋতু মণি, সোবহানা মোস্তারি।

স্ট্যান্ড বাই: শায়লা শারমীন, সুরায়া আজমীন, লতা মণ্ডল, পূজা চক্রবতী ও রাবেয়া।