অনলাইন ডেস্ক

Feb. 2, 2020, 7:37 p.m.

মিন্নির জামিন বাতিলের বিষয়ে পুলিশকে তদন্তের নির্দেশ
মিন্নির জামিন বাতিলের বিষয়ে পুলিশকে তদন্তের নির্দেশ
মিন্নি - ছবি: ফাইল ছবি

বরগুনার আলোচিত শাহনেওয়াজ রিফাত (রিফাত শরীফ) হত্যা মামলার আসামি নিহতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন বাতিলের বিষয়ে পুলিশকে আগামী ৭ দিনের মধ্য তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

রবিবার দুপুরে বরগুনা জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান মিন্নির জামিন বাতিলের বিষয়ে উভয় পক্ষের শুনানি শেষে এ নির্দেশনা দেন। এর আগে ৮ জানুয়ারি রিফাত হত্যা মামলার সাক্ষীদের হুমকি দেওয়ার অভিযোগে রাষ্ট্রপক্ষ মিন্নির জামিন বাতিলের আবেদন করে।

মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, উভয় পক্ষের শুনানি শেষে আগামী ৭ দিনের মধ্যে বরগুনা সদর থানার ওসিকে ঘটনা তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

তিনি আরও বলেন, মিন্নি সাক্ষীদের হুমকি দিয়েছে এটা হাস্যকর অভিযোগ। আমরা আশা করি পুলিশ সঠিক তদন্ত করে প্রতিবেদন দাখিল করবেন।

গত বছর ১ সেপ্টেম্বর রিফাত শরীফ হত্যা মামলায় রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দুই ভাগে বিভক্ত অভিযোগপত্র (চার্জশিট) দেয় পুলিশ। একই সঙ্গে রিফাত হত্যা মামলার এক নম্বর আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

গত ১ জানুয়ারি রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত। অন্যদিকে গত ৮ জানুয়ারি রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনার শিশু আদালত।

এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনো পলাতক। এছাড়া রিফাতের স্ত্রী মিন্নি ও অপ্রাপ্তবয়স্ক আসামি প্রিন্স মোল্লা উচ্চ আদালতের আদেশে এবং মারুফ মল্লিক, আরিয়ান হোসেন শ্রাবণ, মো. নাজমুল হাসান এবং রাতুল শিকদার জয় বরগুনার শিশু আদালতের আদেশে জামিনে রয়েছে।