অনলাইন ডেস্ক

Feb. 2, 2020, 10:48 p.m.

অসুস্থ সোনিয়া গান্ধী, ভর্তি দিল্লির হাসপাতালে
অসুস্থ সোনিয়া গান্ধী, ভর্তি দিল্লির হাসপাতালে
সোনিয়া গান্ধী - ছবি: ফাইল ছবি

হঠাৎ অসুস্থ হয়ে পড়েছেন কংগ্রেসের অন্তবর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধী। রবিবার সন্ধ্যায় তিনি অসুস্থ বোধ করলে তাকে দিল্লির স্যার গঙ্গা রাম হাসপাতালে ভর্তি করা হয়। 

কংগ্রেস সূত্রে খবর, সত্তরোর্ধ্ব সোনিয়া গান্ধী জটিল রোগে ভুগছেন। চিকিৎসার জন্য একাধিকবার মার্কিন যুক্তরাষ্ট্রে যেতে হয়েছে তাকে। আর কয়েকদিন পরে দিল্লির বিধানসভা নির্বাচন। তার আগে সোনিয়ার অসুস্থতার খবরে উদ্বিগ্ন কংগ্রেস কর্মীরা।

১৯৯৮ সালের ১৪ মার্চ থেকে ২০১৭ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত টানা কংগ্রেসের সভানেত্রীর দায়িত্ব পালন করেছেন সোনিয়া। তার পরে রাহুল গান্ধী কংগ্রেসের নেতৃত্ব পদে আসেন। কিন্তু গত লোকসভা নির্বাচনে দলের ভরাডুবির জেরে গত বছরের ২৫ মে হঠাৎ কংগ্রেস সভাপতি পদ ছেড়ে দেয়ার কথা ঘোষণা করেছিলেন রাহুল গান্ধী। তার পর দীর্ঘ আড়াই মাস ধরে দল 'মাথাহীন' অবস্থায় ছিল। দলের বিভিন্ন স্তরের নেতারা রাহুলকে মত বদলের চেষ্টা করলেও কাজের কাজ হয়নি।

 

এই পরিস্থিতিতে আগস্টের মাঝামাঝি ফের কংগ্রেসের দায়িত্বভার কাঁধে তুলে নেন সোনিয়া গান্ধী। তাকে অন্তর্বর্তী সভানেত্রী নির্বাচিত করা হয়। সোনিয়া গান্ধীর অসুস্থতার খবরে কংগ্রেস কর্মীদের মধ্যে উদ্বেগ সৃষ্টি হয়েছে।