শনিবার, ২১ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

সুকান্ত অপি

May 13, 2022, 11:26 p.m.

বরিশালে নিত্যপণ্য চড়া দামে বিক্রি
বরিশালে নিত্যপণ্য চড়া দামে বিক্রি
বরিশালে চড়া দামে নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে হচ্ছে ভোক্তাদের। - ছবি:

বরিশালে চড়া দামে নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে হচ্ছে ভোক্তাদের। গত সপ্তাহের তুলনায় করলা, টমেটো, কাকরোল ও শসাসহ বিভিন্ন ধরনের সবজি চড়া দামে বিক্রি হচ্ছে। মুরগি ও গরুর মাংসের দাম আগে থেকেই বেশি।

শুক্রবার (১৩ মে) দুপুরে নগরীর নতুন বাজার, বাংলা বাজার ঘুরে এ চিত্র দেখা যায়। নতুন বাজার ঘুরে দেখা যায়, স্বাভাবিক সময়ের তুলনায় ক্রেতার ভিড় ছিলো কম।

কয়েকজন ক্রেতার সঙ্গে কথা বলে জানা যায়, রমজান মাস চলে গেলেও বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়তিই রয়েছে। তবে রোজার পর বাজারে ক্রেতাদের চাপ কিছুটা কম বলে জানান বিক্রেতারা।

বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি ঢেড়শ ৩৫ থেকে ৪০ টাকা, করলা ৫০ থেকে ৬০ টাকা, শসা ৩৫ থেকে ৩০ টাকা, যা গত সপ্তাহে বিক্রি হয়েছে ১৫ থেকে ২০ টাকায়। বেগুন ৬০ থেকে ১২০ টাকা, টমেটো ৮০ থেকে ৬০ টাকা, পেঁপে ৬০ থেকে ৭০ টাকা, ঝিঙে ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া মিনিকেট চাল কেজি ৫৬ টাকা, মিনিকেট (২৮) ৫২ টাকা, বুলেট ৫২ টাকা, চিনিগুড়া ১১০ টাকা, মসুরির ডাল দেশি ১৩০ টাকা, খেসারি ডাল ৭৩ টাকা, মুগ ডাল ১৩০ টাকা, বুটের ডাল ৮০ টাকা, চিনি ৮০ টাকা, চিড়া ৫৫ টাকা, পিঁয়াজ দেশি ৪০ টাকা ও আদা ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

অন্যদিকে, গরুর মাংস ৭০০ টাকা, ব্রয়লার ১৫০, সোনালী ২৯০, লেয়ার সাদা ২৫০ ও লাল ২৮০ টাকা কেজি দরে বিক্রি করতে দেখা যায়।

নতুন বাজারের খুচরা মুদি দোকানি মো. জাহিদ বলেন, ‘রমজান মাস গেলেও বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমেনি। তবে সে তুলনা বাজারে কাস্টমার কম। এদিকে বাজারে সয়াবিন তেলের সংকটও রয়েছে।