হায়াতুজ্জামান মিরাজ,আমতলী (বরগুনা) প্রতিনিধি

Feb. 8, 2020, 10:35 p.m.

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের কোটি টাকা ছিনতাইয়ের ঘটনায় ৪ জনকে রিমান্ডে
পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের কোটি টাকা ছিনতাইয়ের ঘটনায় ৪ জনকে রিমান্ডে
সংগৃহীত - ছবি:

বরগুনার আমতলী- কলাপাড়া আঞ্চলিক মহাসড়কে টিয়াখালী কলেজের সামনে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক সরবরাহকারী ২টি কোম্পানীর অর্ধ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতার হওয়া ৪ জনকে জিজ্ঞাষাবাদের জন্য ৩ দিনের রিমান্ডে এনেছে আমতলী থানা পুলিশ। 

আমতলী থানা সূত্রে জানাগেছে, এ ঘটনায় বৃহস্পতিবার রাতে পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের জনশক্তি কোম্পানী এসইডব্লিউ ও আরইডব্লিউ এর পক্ষে তাদের কর্মকর্তা সোহেল আহম্মেদ তালুকদার বাদি হয়ে মাইক্রোবাস চালক আবুবক্কর, উপজেলার চলাভাঙ্গা গ্রামের আলম মৃধার পুত্র নাজমুল, একই এলাকার দুলাল গাজীর পুত্র নাজমুল ও কলাপাড়ার গামুরীবুনিয়া গ্রামের সোবাহান হাওলাদারের পুত্র সোলাইমানসহ অজ্ঞাতদের আসামী করে থানায় মামলা দায়ের করেন। 

শনিবার গ্রেফতারকৃতদের আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে প্রেরণ করে জিজ্ঞাষাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করেন আমতলী থানা পুলিশ। শুনানী শেষে আদালতের বিজ্ঞ বিচারক গ্রেফতারকৃত ৪ জনকে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

আমতলী থানার ওসি আবুল বাশার মুঠোফোনে জানিয়েছেন গ্রেফতারকৃত আসামীদের অধিক জিজ্ঞাষাবাদের জন্য ৭ দিনের রিমান্ডে চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছিল। শুনানী শেষে আদালতের বিচারক ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য গত ৫ ফেব্রুয়ারি বুধবার বিকেল সারে ৪টার দিকে আমতলী কলাপাড়া আঞ্চলিক মহাসড়কের টিয়াখালী কলেজের সামনে মুখোশধারী দুর্বৃত্তরা দেশীয় অস্ত্র নিয়ে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের বেতনের টাকা নিয়ে আসা একটি মাইক্রোবাসের পিছন ও পাশ দিয়ে গ্লাস ভেঙ্গে গাড়ি থামায়। এসময় মাইক্রোবাসে থাকা ৬ জনকে বেধড়ক পিটিয়ে ও কুপিয়ে আহত করে দুটি ব্যাগে থাকা এসইডব্লিউ ও আরইডব্লিউ নামের দুটি জনশক্তি কোম্পানীর অর্ধ কোটি টাকা ছিনিয়ে নিয়ে যায়।