নিজস্ব প্রতিবেদক

Feb. 9, 2020, 11:38 p.m.

বরিশাল প্রেসক্লাবে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন
বরিশাল প্রেসক্লাবে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন
বরিশাল প্রেসক্লাবে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা - ছবি: ভোরের আলো

শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন হয়েছে।

রোববার রাত সাড়ে ৮টায় প্রেসক্লাব চত্ত্বরে মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান এবং র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৮’র অধিনায়ক আতিকা ইসলাম প্রতিযোগিতার উদ্বোধন করেন। 

প্রেসক্লাব সভাপতি অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যালের সভাপতিত্বে উদ্বোধনী অনুুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেন, খেলাধুলা মানুষের শরীর ও মন প্রফুল্ল রাখে। খেলাধূলার মাধ্যমে সৌহার্দ্যপুর্ণ পরিবেশ  সৃষ্টি হয়। বাড়ায় আত্মার সম্পর্ক। অনেক ব্যস্ততার মধ্য থেকেও তাদের এই উদ্যোগ সুন্দর একটি দেশ, একটি সমাজ গঠনে ভূমিকা রাখবে। এই ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করায় তারা তাদের লেখনীতে আরও মনোযোগী হতে পারবেন। এই ধরণের প্রতিযোগিতা ধারাবাহিকভাবে আয়োজনের জন্য প্রেসক্লাব কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তিনি। 

বিশেষ অতিথির বক্তব্যে র‌্যাবের অধিনায়ক আতিকা ইসলাম বলেন, খেলাধুলার মাধ্যমে নতুন নতুন মানুষের সাথে পরিচয় এবং যোগযোগ বৃদ্ধ পায়। যা সাংবাদিকদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। তিনিও প্রতি বছর এই প্রতিযোগিতা আয়োজনের আহ্বান জানান এবং একই সঙ্গে প্রতিযোগিতার সফল পরিসমাপ্তি কামনা করেন। 

সিনিয়র সাংবাদিক সাইফুর রহমান মিরণের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রেসক্লাবের সাবেক সভাপতি এসএম ইকবাল, সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চুন্নু ও পুলক চ্যাটার্জী, বর্তমান সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, সহসভাপতি কাজী মামুন এবং বাংলাদেশ প্রতিদিনের ব্যুরো প্রধান রাহাত খান এবং প্রতিযোগিতা উদযাপন পরিষদের আহ্বায়ক গিয়াস উদ্দিন সুমন বক্তব্য রাখেন। 

অনুষ্ঠান শেষে প্রধান ও বিশেষ অতিথির বিপক্ষে ক্লাবের দুই প্রবীণ সদস্য সাবেক সভাপতি এসএম ইকবাল ও নজরুল ইসলাম চুন্নু ব্যাডমিন্টন খেলার মাধ্যমে প্রতিযোগিতার উদ্বোধন করেন। 

ক্রীড়া প্রতিযোগিতা বাস্তবায়ন কমিটির আহ্বায়ক গিয়াস উদ্দিন সুমন জানান, গতকাল শুরু হওয়া প্রতিযোগিতায় ব্যাডমিন্টন ইভেন্টে মোট ১৬টি দল অংশগ্রহণ করছে। এ ছাড়া কেরাম এবং দাবা প্রতিযোগিতাও রয়েছে।