পটুয়াখালী প্রতিনিধি ॥

Feb. 11, 2020, 11:28 p.m.

পটুয়াখালীতে পলিটেনিক শিক্ষার্থীদের বিভিন্ন দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী
পটুয়াখালীতে পলিটেনিক শিক্ষার্থীদের বিভিন্ন দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী
মানববন্ধন - ছবি: ভোরের আলো

পটুয়াখালী পলিটেনিক ইনস্টিটিউটের ২য় শিফটের শিক্ষার্থীদের বিভিন্ন দাবিতে সকল শিক্ষা কার্যক্রম বন্ধ থাকার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে সাধারন শিক্ষার্থীরা। 

১১ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে পলিটেকনিক ক্যাম্পাসে দ্বিতীয়,চতুর্থ এবং ষষ্ঠ বর্ষের অন্তত সহাস্রাধিক শিক্ষার্থীরা এ কর্মসূচী পালন করেন। এসময় শিক্ষার্থীরা জানায়-চলতি বছরের পহেলা ফেব্রুয়ারী থেকে পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউটের ২য় শিফটের ক্লাস বন্ধ হয়ে যায়। ফলে শিক্ষার্থীদের ভবিষ্যত অনিশ্চয়তার মূখে পরেছে।

কর্মসূচীতে বক্তব্য রাখেন-মীর মোহম্মদ মহিবুল্লাহ, জাওয়াদুল কবির প্রিতম, তৃনা বিশ্বাস, হারুন অর রশিদ, রিমি ইসলাম প্রমূখ। এ প্রসঙ্গে পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউটের উপাধ্যক্ষ জহিরুল ইসলাম জানান-২য় শিফটে ক্লাস নেয়ার ক্ষেত্রে সরকার কর্তৃক শিক্ষকদের যে সম্মানী দেয়া হতো। তা ১৯ মাস থেকে বন্ধ রয়েছে। ফলে শিক্ষকরা শিক্ষা কর্মবিরতি দিতে বাধ্য হয়েছে। এ কর্মবিরতির আওতায় আগামী ১২ ফেব্রুয়ারী থেকে ১৬ ফেব্রুয়ারী পর্যন্ত নানা কর্মসূচী পালন করবে কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দরা।

এদিকে সাধারন ছাত্ররা জানিয়েছেন-শীঘ্রই শিক্ষা কার্যক্রম শুরু না হলে তারা মহাসড়ক অবরোধসহ নানা কর্মসূচী পালন করতে বাধ্য হবে।