মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬

অনলাইন ডেস্ক

Feb. 16, 2020, 11:34 p.m.

বাজিমাত ‘লাভ আজ কাল’
বাজিমাত ‘লাভ আজ কাল’
কার্তিক আরিয়ান ও সারা আলি খানের সিনেমা ‘লাভ আজ কাল’ - ছবি: সংগৃহীত

মিশ্র প্রতিক্রিয়ার মধ্যেও দারুণ শুরু করেছে কার্তিক আরিয়ান ও সারা আলি খানের সিনেমা ‘লাভ আজ কাল’। শুরুতেই ১২.৪০ কোটির ব্যবসা করেছে এই ছবি।

ট্রেড অ্যানালিস্ট গিরিশ জোহর ইন্ডিয়ান এক্সপ্রেস বলেন, ‘লাভ আজ কাল নিয়ে দর্শকের সাড়া বেশ ভালো। ট্রেলার ও গান মানুষ পছন্দ করেছেন। রোমান্টিক ধারার ছবি হওয়ায় এটা যে ভ্যালেন্টাইন ডে-র দিন প্ল্যান করে রিলিজ করা হয়েছে এটাই ভালো দিক। বক্স অফিসে শুরুটা ভালো হবে আশা করছি।’

তিনি আরও বলেন, ‘লাভ আজ কাল মানেই কার্তিক-সারা। তরুণ প্রজন্মের পছন্দের জুটি। প্রতিটা ছবির সঙ্গে নিজে উন্নতি করছে কার্তিক। সারা তো আলিয়া ভাটের ইয়ংগার ভার্সন। অত্যন্ত পছন্দের।’

তবে চলচ্চিত্র সমালোচক শুভ্রা গুপ্তা সিনেমাটিকে ১.৫ রেটিং দিয়েছে। একটি রিভিউতে তিনি লিখেন, ইমতিয়াজ আলির বিগত বেশ কয়েকটি ছবির এটাই বৈশিষ্ট্য হয়ে দাঁড়িয়েছে। কিন্তু অন্তত সেই ছবিগুলোতে কিছু জ্বলে ওঠা মুহূর্ত ছিল। এই ছবিতে সেটাও নেই। সেকালের ও একালের প্রেমিক হিসেবে নিজেকে প্রমাণ করতে কার্তিক আরিয়ান অনেক কসরত করেন ঠিকই কিন্তু শেষ পর্যন্ত খুব একটা ভালো দাঁড়ায় না বিষয়টা। বরং সারা আলি খান বেশ ঝলমলে। কিন্তু চিত্রনাট্যের মধ্যে থাকে আটকা পড়া ছাড়া তার উপায় নেই।

আরুশি শর্মার এটা প্রথম ছবি। সেদিক দিয়ে ভালোই আর রণদীপ হুদা হলো একমাত্র কারণ যার জন্য ছবিটা শেষ পর্যন্ত দেখা যায়। বরং পরিণত বয়সের রঘু আর লীনার ট্র্যাকটিই সবচেয়ে আকর্ষণীয় এই ছবিতে, যেটির আরও বেশি গুরুত্ব পাওয়া উচিত ছিল বলে তিনি মনে করেন।