রবিবার, ০২ অক্টোবার ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯

ভাণ্ডারিয়া প্রতিনিধি

Sept. 15, 2022, 9:07 p.m.

এসএসসি ও সমমানের পরীক্ষায় ভাণ্ডারিয়ার ৭ কেন্দ্রে অনুপস্থিত ১০০ শিক্ষার্থী
এসএসসি ও সমমানের পরীক্ষায় ভাণ্ডারিয়ার ৭ কেন্দ্রে অনুপস্থিত ১০০ শিক্ষার্থী
টি কেন্দ্রে মোট পরীকার্থীর সংখ্যা ২হাজার ৪শত ৪৮জনের মধ্যে উপস্থিত ছিল ২হাজার ৩শত ৪৮জন। - ছবি:

এসএসসি ও দাখিল সমাপনী পরীক্ষা-২০২২ বৃহস্পতিবার (১৫সেপ্টেম্বর) শুরু হয়। এতে সারা দেশের ন্যায় পিরোজপুরের ভাণ্ডারিয়ায় এসএসসি (স্কুল) ৩টি কেন্দ্র, দাখিল (মাদ্রাসা) ৩টি কেন্দ্র ও কারিগরি শাখায় ১টি কেন্দ্র সহ মোট ৭টি কেন্দ্রে মোট পরীকার্থীর সংখ্যা ২হাজার ৪শত ৪৮জনের মধ্যে উপস্থিত ছিল ২হাজার ৩শত ৪৮জন। 

নকল মুক্ত সুষ্ঠ ও শান্ত্মিপূর্ণ পরিবেশে সকাল ১১টায় শুরু হয়ে দুপুর ১টায় শেষ হয়। ২ঘন্টা সময়ে ৫০মার্কের পরীক্ষা শুরুর দিনে এসএসিতে বাংলা প্রশ্নপত্রে স্থানীয় বিহারী লাল মিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র, বন্দর সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র ও ইকড়ী ইউনিয়ন  মাধ্যমিক বিদ্যালয় এ ৩কেন্দ্রে উপজেলার ৩৮টি স্কুলের পরীক্ষার্থীদের মধ্যে  ১হাজার ৫শ৪০জনের মধ্যে উপস্থিত ছিল ১হাজার ৫শ২৯জন। অনুপস্থিত ১১জন। দাখিলে স্থানীয় শাহাবুদ্দিন সিনিয়র দাখিল মাদ্রাসা,দারুল হুদা আল গায্‌যালী কামিল মাদ্রাসা ও ইকড়ি নেছারিয়া দাখিল মাদ্রাসা এ ৩টি কেন্দ্রে কোরআন মাজিদে উপজেলার ৩৮টি মাদ্রাসার মোট ৮শত২জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৭শত ২৮জন এবং অনুপস্থি ৭৪জন।

এছাড়া ৬৮নং হাইসংলগ্ন প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রে কারিগরি শাখার পরীক্ষার্থীর  ১০৬জনের মধ্যে উপস্থিত ৯১জন অনুপস্থিত ১৫জন মাটিভাঙ্গা টেকনিক্যাল স্কুল এর শিক্ষার্থী। সবচেয়ে মাদ্রাসা কেন্দ্রে বেশি অনুস্থিত ৭৪জন। 

এদিকে কেন্দ্র গুলি পরিদর্শণ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক সীমা রানী ধর, নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার ভূমি রুমানা আফরোজ,পিরোজপুর জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান।

অন্যদিকে অনুপস্থিতিদের বিষয়ে স্ব স্ব কেন্দ্রের সচিবগণ জানান,করোনার কারনে শিক্ষা  প্রতিষ্ঠান বন্ধ থাকায় অনেক মেয়ের বিয়ে হয়ে গেছে এবং অনেক ছেলে সংসারের হাল ধরতে বিভিন্ন কর্মসংস্থানে যোগ দেয়ার ফলে অনুপস্থিত।