রবিবার, ০২ অক্টোবার ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯

অনলাইন ডেস্ক

Sept. 21, 2022, 5:36 p.m.

সাফ জয়ীদের অর্ধকোটি টাকা উপহার বিসিবির
সাফ জয়ীদের অর্ধকোটি টাকা উপহার বিসিবির
বুধবার এক প্রেস বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। - ছবি:

প্রথমবারের মতো সাফ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে বাংলাদেশ নারী ফুটবল। তাদের এই অনন্য অর্জনে অর্ধকোটি টাকা উপহার দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বুধবার এক প্রেস বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

প্রেস বিজ্ঞপ্তিতে বিসিবি লিখেছে, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সোমবার প্রথমবারের মতো দক্ষিণ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ) মহিলা চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হওয়া জাতীয় মহিলা ফুটবল দলের জন্য নগদ ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছে।’

বিসিবি সভাপতি নাজমুল হাসান নারী ফুটবলারদের সাফল্যের প্রশংসা করে বলেছেন, ‘নারী ফুটবল দল তার ব্যতিক্রমী পারফরম্যান্স এবং ঐতিহাসিক অর্জন দিয়ে পুরো জাতিকে গর্বিত করেছে। তাদের প্রচেষ্টার জন্য আমাদের প্রশংসা এবং সমর্থনের চিহ্ন হিসেবে, আমি বিসিবির পক্ষথেকে পুরো দলের জন্য ৫০ লাখ টাকা ঘোষণা করছি। আমার কোন সন্দেহ নেই যে সাফ জয় দেশের ক্রীড়াবিদ এবং মহিলাদের এবং ক্রীড়া দলগুলিকে নিজ নিজ শাখায় আন্তর্জাতিক গৌরব অর্জনের জন্য প্রবলভাবে অনুপ্রাণিত করবে।’

সোমবার কাঠমান্ডু দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে সাফ ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল।

দেশের ফুটবলে ১৯ বছরের ট্রফি খরা ঘুচিয়ে প্রথমবার সাফের শিরোপা জিতেছেন বাংলাদেশ নারী ফুটবলাররা। অদম্য মেয়েদের এমন গৌরবময় অর্জনকে স্বীকৃতি জানাতে ইতোমধ্যে রাজসিক সংবর্ধনার ব্যবস্থা করেছে বাফুফে ও ক্রীড়া মন্ত্রণালয়।

দুপুর ১টা ৫০ মিনিটে রাজধানীর হযরত শাহজালাল (র) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে চ্যাম্পিয়ন দল। পরে বিমানবন্দর থেকে বের হয়ে ছাদখোলা বাসে শহর ঘুরে বাফুফে ভবনে যাবেন তারা।