রবিবার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬

অনলাইন ডেস্ক

Feb. 18, 2020, 6:33 p.m.

প্রথম সিনেমার নায়ক তাপস পালকে স্মরণ করলেন মাধুরী
প্রথম সিনেমার নায়ক তাপস পালকে স্মরণ করলেন মাধুরী
তাপস ও মাধুরীর ছবির নাম ‘অবোধ’, দুজনেরই বলিউডে প্রথম - ছবি:

হীরেন নাগের হাত ধরে ১৯৮৪ সালে রূপালি জগতে পা রাখলেন পরবর্তী সময়ের সুপারস্টার মাধুরী দীক্ষিত। বিপরীতে ছিলেন কলকাতার তাপস পাল, তত দিনে তার ঝুলিতে চলে এসেছে ‘দাদার কীর্তি’ (১৯৮০) ও ‘সাহেব’ (১৯৮১) এর মতো হিট ছবি।

তাপস ও মাধুরীর সেই ছবির নাম ‘অবোধ’, দুজনেরই বলিউডে প্রথম। তবে রাজশ্রী প্রোডাকশনসের নির্মাণটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। এমনকি কেউ কেউ তো বলেই দেয় মাধুরীর ক্যারিয়ার শেষ। আর কোনো দিন শুটিং ফ্লোরে ফেরার সুযোগও পাবেন না।

সাময়িকভাবে আড়ালে চলে গেলেও, কয়েক বছর পরই স্বমহিমায় ফিরে আসেন মাধুরী। বাকিটা তো যাকে বলে ইতিহাস। তাপস পালের বলিউডের স্বপ্ন এরপর আর সফল না হলেও, বাংলা ছবির জগতে স্বপ্নের ফেরিওয়ালা হয়ে উঠলেন তিনি।

১৯৮৫ সালে মুক্তি পাওয়া ‘ভালোবাসা ভালোবাসা’ সেই সময়ে ব্লক বাস্টার হিট ছিল। তালিকায় রয়েছে ‘গুরুদক্ষিণা’র মতো ছবিও। ছবির দুনিয়ায় কয়েক দশক রাজত্ব চালিয়ে ধীরে ধীরে চলে আসেন রাজনীতিতেও। মঙ্গলবার ভোরে তার প্রয়াণ হলো।

এ দিনে প্রথম নায়ককে স্মরণ করলেন মাধুরী। এক টুইটার পোস্টে তাপসকে শ্রদ্ধা জানান তিনি। সঙ্গে প্রয়াতের পরিবারের প্রতি সমবেদনা জানান।

Madhuri Dixit Nene@MadhuriDixit

The loss of Tapas Paul who was one of the very first actors, I have worked with is felt by many. May God bless and comfort his family during this difficult period 🙏

1,809

1:47 PM - Feb 18, 2020

Twitter Ads info and privacy

219 people are talking about this