শুক্রবার, ০৯ ডিসেম্বার ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

অনলাইন ডেস্ক

Nov. 15, 2022, 8:50 p.m.

ববি’র শিক্ষার্থী চিকিৎসায় মেয়রের আর্থিক সহায়তা
ববি’র শিক্ষার্থী চিকিৎসায় মেয়রের আর্থিক সহায়তা
মঙ্গলবার ১৫ নভেম্বর নগরীর কালিবাড়ী রোডস্থ সেরনিয়াবাত ভবনে মেয়র সাদিক আবদুল্লাহ এ অর্থ সহায়তার চেক প্রদান করেন। - ছবি:

 সমাজের অসহায় দরিদ্র মানুষদের আর্থিক সহায়তা প্রদানের ধারাবাহিকতায় এবার দুটি কিডনি অকার্যকর হয়ে পড়া বরিশাল বিশ্ব বিদ্যালয়ের এক মেধাবী শিক্ষার্থীর চিকিৎসায় পাঁচ লাখ আর্থিক সহায়তা প্রদান করেছেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। 

মঙ্গলবার ১৫ নভেম্বর নগরীর কালিবাড়ী রোডস্থ সেরনিয়াবাত ভবনে মেয়র সাদিক আবদুল্লাহ এ অর্থ সহায়তার চেক প্রদান করেন।

বিসিসির প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস জানান, ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার কানুদাসকাঠী গ্রামের দরিদ্র কৃষক মোকছেদ আলী খানের ছয় মেয়ের মধ্যে সর্ব কনিষ্ঠ তানিয়া আক্তার বরিশাল বিশ্ব বিদ্যালয় থেকে ভ‚তত্ব ও খনি বিদ্যা বিভাগ থেকে বি.এস (সম্মান) উর্ত্তীন হয়েছে। 

কিন্তু পিতা-মাতা এবং বোনদের আশা ও ভরসার তানিয়া আক্তারের দুটি কিডনিই বিকল হওয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ব বিদ্যালয়ের কিডনি বিভাগের ডাক্তার নজরুল ইসলামের চিকিৎসাধীন থেকে বর্তমানে সে জীবন মৃত্যুর সন্ধিক্ষনে দিন কাটাচ্ছে। তানিয়া তাঁর অসহায়ত্বের কথা তুলে ধরে চিকিৎসার জন্য বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর কাছে আর্থিক সহায়তা চেয়ে আবেদন করে। মানবিক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ আবেদন হাতে পেয়েই তানিয়ার চিকিৎসার জন্য অর্থ সহায়তা প্রদানের সিদ্ধান্ত নেন। 

অসুস্থতার কারনে ঢাকায় অবস্থান করা তানিয়ার পক্ষে বরিশাল বিশ্ব বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি আবদুল্লাহ আল কাইযূম, সাধারণ সম্পাদক আবদুল বাতেন, ভ‚তত্ব ও খনি বিদ্যা বিভাগের চেয়ারম্যান সুখেন ঘরামী, সাবেক চেয়ারম্যান সিনিয়র শিক্ষক আবু জাফর তানিয়ার পক্ষে পাঁচ লাখ টাকার অর্থ সহায়তার চেক গ্রহন করেন।