সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬

অনলাইন ডেস্ক

March 5, 2020, 5:11 p.m.

হঠাৎ অধিনায়কত্ব ছেড়ে দেয়ার ঘোষণা মাশরাফীর
হঠাৎ অধিনায়কত্ব ছেড়ে দেয়ার ঘোষণা মাশরাফীর
মাশরাফী বিন মোর্ত্তজা - ছবি:

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডে আগামীকাল। বৃহস্পতিবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুশীলন করেছে বাংলাদেশ দল। হঠাৎই অনুশীলন থেকে প্রেস ব্রিফিংয়ের জন্য এগিয়ে গেলেন অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। বললেন, তার কিছু কথা আছে। সবাই প্রস্তুত হওয়ার আগেই জানিয়ে দিলেন, কালই শেষ অধিনায়কত্ব করবেন তিনি।

অর্থাৎ বাংলাদেশের ওয়ানডে দলের নেতৃত্ব ছেড়ে দিয়েছেন মাশরাফী বিন মোর্ত্তজা। জানালেন, জিম্বাবুয়ের বিপক্ষে কালকের ম্যাচই অধিনায়ক হিসেবে আমার শেষ ম্যাচ। এরপর সুযোগ পেলে জাতীয় দলে খেলা চালিয়ে যাবো।

অনেক চাপা অভিমান থাকলেও দায়িত্ব ছাড়ার সময় সেসবকে বড় করে দেখতে চাননি নড়াইল এক্সপ্রেস। বললেন, ভালো সময়ে সাপোর্ট পাওয়া যায়। কঠিন সময় পাড়ি দেয়াটা চ্যালেঞ্জ।

মাশরাফী মনে করেন, অধিনায়কত্ব ছাড়ার এটিই ভালো সময়। তিনি বলেন, সবাইকে ধন্যবাদ জানাই। বিসিবি ও টিম ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানাই। হাথুরুসিংহে, খালেদ মাহমুদ সুজন, রোডস ও ডমিঙ্গোকে ধন্যবাদ। সবার সহযোগিতা ছাড়া কোনো কিছুই সম্ভব হতো না।

সাধারণ খেলোয়াড় হিসেবে পরবর্তী অধিনায়ককে সাহায্য করবেন বলেও জানান ম্যাশ। ২০২৩ বিশ্বকাপ সামনে রেখে দলের পরিকল্পনা করা উচিত বলেও মন্তব্য করেন তিনি।