সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬

অনলাইন ডেস্ক

March 8, 2020, 8:30 p.m.

বরিশাল বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক নারী দিবস পালন
বরিশাল বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক নারী দিবস পালন
রবিবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য র‌্যালি - ছবি:

'আন্তর্জাতিক নারী দিবস-২০২০' উপলক্ষ্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিশাল বর্নাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে আজ রবিবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হল ক্যাম্পাস থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। 

শেখ হাসিনা হলের প্রভোস্ট চিন্ময়ী পোদ্দারের নেতৃত্বে র‌্যালিতে শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষক, সহকারী আবাসিক শিক্ষক, শিক্ষার্থী, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরের নারী কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে গিয়ে শেষ হয়। 

এর আগে সকাল ৯ টায় শেখ হাসিনা হলের সামনে বেলুন ও ফেস্টুন উড়িয়ে ‘আন্তর্জাতিক নারী দিবস-২০২০’-এর উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। 

এসময় উপাচার্য সকল নারীর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, আপনারা কখনও নিজেদেরকে দুর্বল ভাববেন না, কেননা আপনারা মায়ের জাতি। প্রতিটি ধর্মেই নারীর মর্যাদার কথা উল্লেখ রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে ও নারীর কল্যাণে সব ধরনের কাজ করে যাচ্ছেন। দিবসটিকে একটি নির্দিষ্ট দিনের মধ্যে সীমাবদ্ধ না রেখে এর ব্যাপকতা ও গভীরতা বছরের প্রতিটি দিনই উপলব্ধি করার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।