মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬

অনলাইন ডেস্ক

March 13, 2020, 9:19 p.m.

করোনায় দিল্লির সব স্কুল, কলেজ, সিনেমা হল বন্ধ
করোনায় দিল্লির সব স্কুল, কলেজ, সিনেমা হল বন্ধ
সংগৃহীত - ছবি:

দিল্লিতে স্কুল, কলেজ, সিনেমা হল বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। আগামী ৩১ মার্চ পর্যন্ত এই নির্দেশিকা জারি থাকার কথা বলা হয়েছে। আগে প্রাথমিক স্কুলগুলি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল দিল্লি সরকার।

দিল্লির স্কুলগুলিতে চলা পরীক্ষা সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। ভারতে করোনা আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৭৩। কেরলই ১৭ জনের শরীরে মিলেছে করোনা ভাইরাস। দিল্লি ছাড়াও অন্যান্য রাজ্যগুলিও স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। ভিড় এড়াতে সব সিনেমা হল বন্ধ রাখা হচ্ছে। মহারাষ্ট্রে ১০ কোরনা আক্রান্তের বলে খবর মিলেছে। তার প্রভাব পড়েছে আইপিএল-ও। মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে চেন্নাই সুপার কিংসের ম্যাচের টিকিট বন্ধ করে দিয়েছে মহারাষ্ট্র সরকার।

উল্লেখ্য, গতকাল করোনাকে ‘বিশ্ব মহামারী’ তকমা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। করোনার প্রকোপ এবং তার ব্যাপ্তি এখন বিশ্বের প্রায় সব দেশেই। এক লক্ষ ২০ হাজার মানুষ আক্রান্ত। মৃত্যু সাড়ে ৪ হাজার ছাড়িয়েছে। সব রকমের পদক্ষেপ করা সত্ত্বেও ভারতের আক্রান্তর সংখ্যা ৭৩ জন। বৃদ্ধির হার দ্রুত হচ্ছে বলে মত বিশেষজ্ঞদের।

উল্লেখ্য, বুধবার কেন্দ্র বিবৃতি দিয়ে জানায় ১৫ এপ্রিল পর্যন্ত ভিসা প্রদানে স্থগিতাদেশ জারি করা হচ্ছে। কূটনীতিক, রাষ্ট্রসঙ্ঘ-সহ গুরুত্বপূর্ণ সংস্থা ছাড়া বাকি সবার ১৫ এপ্রিল পর্যন্ত ভিসা প্রদান স্থগিত করা হয়েছে। বন্ধ করা হয়েছে ভারতের সব সীমান্তও।