মঙ্গলবার, ০৪ আগষ্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭

অনলাইন ডেস্ক

March 16, 2020, 6:14 p.m.

এমপি পংকজের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন
এমপি পংকজের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন
সোমবার বরিশাল রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনেকাজীরহাট থানা আওয়ামী লীগ সভাপতি আ. জব্বার খান - ছবি:

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার কাজীরহাট থানা আওয়ামী লীগ কার্যালয় দখল ও লুট করার অভিযোগ উঠেছে বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনের দলীয় সংসদ সদস্য পংকজ নাথের বিরুদ্ধে। সোমবার বেলা ১২টায় বরিশাল রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এই অভিযোগ করেন কাজীরহাট থানা আওয়ামী লীগ সভাপতি আ. জব্বার খান।

সংবাদ সম্মেলনে থানা আওয়ামী লীগকে মুজিববর্ষের অনুষ্ঠান পালন করতে না দেওয়ার হুমকি দেওয়ার অভিযোগ করা হয় পংকজ নাথের বিরুদ্ধে। 

এ সময় কাজীরহাট থানা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি অধ্যাপক সেকান্দার আলী জাফর, সহসভাপতি হারুন-অর রশিদ, কাজী ইউসুফ হোসেন, সহসভাপতি মো. ইউসুব হোসেন ও সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান মিয়াসহ অন্যরা উপস্থিত ছিলেন। 

লিখিত বক্তব্যে আ. জব্বার খান অভিযোগ করেন, গত রবিবার বিকালে পংকজ নাথের নির্দেশে আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা মেহেন্দিগঞ্জ উপজেলা চেয়ারম্যান এ কে এম মাহফুজুল আলম লিটনের নেতৃত্বে দল থেকে বহিষ্কৃত কাজী শহীদ ও মনিরুল ইসলাম হাওলাদারসহ অন্যরা কাজীরহাট থানা আওয়ামী লীগ কার্যালয়ের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে অফিসে নতুন তালা ঝুলিয়ে দেয়। 
এ সময় অফিসের আসবাবপত্র ভাঙচুরসহ বঙ্গবন্ধু এবং নেত্রীর ছবি ভাংচুর করে খালে ফেলে দেয় এবং গুরুত্বপূর্ণ কাগজপত্র ও একটি এলইডি টিভি নিয়ে যায়। 

তিনি আরও অভিযোগ করেন, কাজীরহাট থানা আওয়ামী লীগের কার্যকরী কমিটি বহাল থাকার পরও পংকজ নাথের নির্দেশে বহিষ্কৃৃত আওয়ামী লীগ নেতা ও বিদ্রোহী উপজেলা চেয়ারম্যান এ কে এম মাহফুজুর আলম লিটনকে সভাপতি করে কাজীরহাট থানা আওয়ামী লীগের একটি মনগড়া কমিটি ঘোষণা করে। 

সংবাদ সম্মেলনে পংকজ নাথের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ করা হয়।