বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

March 18, 2020, 8:20 p.m.

বরিশাল হাসপাতালে ভর্তি ব্যক্তি করোনা আক্রান্ত নয়
বরিশাল হাসপাতালে ভর্তি ব্যক্তি করোনা আক্রান্ত নয়
করোনাভাইরাস - ছবি: ভোরের আলো

করোনা আক্রান্ত সন্দেহে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়া ভোলার মো. রাসেল মোল্লা করোনায় আক্রান্ত নয়। বরিশালের সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন গতকাল বুধবার দুপুরে এই তথ্য নিশ্চিত করেছেন। 

সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন জানান, গত মঙ্গলবার জ্বর, সর্দি, কাশি নিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতলে ভর্তি হয় ভোলার মো. রাসেল মোল্লা। করোনা সন্দেহে ওইদিন রাতে তাকে পৃথক করোনা ইউনিটে রাখা হয়। প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষায় তার নিউমোনিয়া ধরা পড়েছে। যাতে সাধারণ রোগীর মধ্যে উৎকন্ঠা সৃষ্টি না হয় সে জন্য তাকে করোনা ইউনিটে আইসল্যুশনে রাখা হয়েছে। মো. রাসেল মোল্লা নিজে বিদেশ থেকে আসেনি এবং তার কোন স্বজনও বিদেশ থেকে দেশে আসেনি। তাই বরিশালে করোনায় আক্রান্ত কোন রোগী ভর্তি নেই। আইইডিসিআর’কে এ বিষয়ে বিস্তারিত জানানো হয়েছে। তাদের পরবর্তী নির্দেশনার জন্য অপেক্ষা করছেন তারা। 

এদিকে বুধবার দুপুর পর্যন্ত বরিশাল জেলায় ৬১জনকে হোম কোয়ারেন্টাইনে রাখার কথা জানিয়েছেন সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন। তিনি বলেন, গত কয়েক দিনে বরিশালের প্রায় সাড়ে ৩ হাজার প্রবাসী দেশে এসেছেন। তাদের অনেকেই ঢাকায় আছেন। কেউ কেউ নিজ নিজ এলাকায় ফিরছেন। স্বাস্থ্য বিভাগ তাদের সবাইকে খুঁজে বের করে হোম কোয়ারেন্টাইন করার চেষ্টা করছে।

এদিকে থানকুনী পাতায় করোনা রোগ প্রতিরোধ হয় বলে গত মঙ্গলবার রাতে ছড়িয়ে পড়া গুজব উড়িয়ে দেন বরিশালের সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন। ভাইরাস দ্বারা যে সকল রোগ হয়, তার তেমন কোন প্রতিষেধক নেই। চিকিৎসকরা উপসর্গ নিয়ে চিকিৎসা করেন। সব রোগীই ভালো হয়ে যাচ্ছে। থানকুনী পাতায় করোনা ভালো হয়ে যাওয়ার খবর ভিত্তিহীন বলে সবাইকে সতর্ক করেন তিনি।